ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

এবার মায়ের জন্য স্মার্ট পাত্র চেয়ে ছেলের পোস্ট ভাইরাল!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

এবার মায়ের জন্য জীবনসঙ্গী খুঁজে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন চন্দননগরের এক যুবক। কয়েক ঘণ্টার মধ্যেই হাজার কয়েক শেয়ার হয়েছে তার পোস্ট। প্রশংসা, অভিনন্দন ও শুভেচ্ছাবার্তায় ভরে উঠেছেন গৌরব অধিকারী নামের ওই যুবক।

এই কাণ্ড ঘটিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের এক বাঙালি যুবক।

এর আগে মায়ের জন্য পাত্র খুঁজে টুইট করেছিলেন এক তরুণী। সে ঘটনায় ভারতজুড়ে চ্যাঞ্চল্যের সৃষ্টি হয়, খুব অল্প সময়ে ভাইরাল হয়েছিল তার পোস্ট। একা মায়ের জীবনসঙ্গী খুঁজে দেয়ার চেষ্টা মন ছুঁয়ে যায় নেটিজেনদের।  

ছেলে-মেয়েরা বড় হলে, বাবা-মাই সাধারণত পাত্র বা পাত্রী খোঁজের তাদের জন্য। এমনটাই সমাজের চিরাচরিত প্রথা। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে, পরিস্থিতির চাহিদা অনুযায়ী, প্রথাও ভেঙে যায়। রীতিনীতিও বদলে যায়। তেমন পথেই আরো এক পা বাড়ালেন গৌরব।

তিনি লিখেছেন, মাকে একটা নতুন জীবন দিতে চাই। মা আমার, মা ও বটে কন্যা ও বটে। আমি গৌরব। চন্দননগর এ বাড়ি। আমার সম্পর্কে বিস্তারিত পাবেন আমার প্রোফাইলে। নযারা চেনেন তারা জানেন আমার সম্পর্কে। আমার মা এর নাম দোলা অধিকারী। বয়স ৪৫। আমার বাবা প্রয়াত হন ২০১৪ সালে। মা সেই থেকেই একা।

গৌরব পেশায় একজন গণমাধ্যম কর্মী। কর্মসূত্রে প্রায়ই বাইরে যেতে হয় তাকে। এমনিতেও ঘুরে বেড়ানোর নেশা রয়েছে তার। ফলে মা দোলা অধিকারীকে একাই থাকতে হয় অনেক সময়। তাই তিনি চান, মায়েরও একজন সঙ্গী হোক। নিজের জন্মদিনে সেই ইচ্ছের কথাই ফেসবুকে জানিয়েছেন তিনি।

 

 

গৌরবের কথায়, টাকা পয়সা বা সম্পত্তি জমিজমার উপর আমাদের কোন লোভ নেই.. তবে যিনি পাত্র তাকে স্বনির্ভর হতে হবে এবং আমার মাকে ভালো রাখতে হবে। আমি কিছুই চাই না। আমার মা ভালো থাকলেই আমি খুশি। চন্দননগরে আমাদের নিজেদের বাড়ি আছে। একজন সুস্থ সবল ভালো মনের মানুষ হলেই হল। কে কি ভাবলো বা বলল বড় কথা নয়। দিনের শেষে আমি চাই আমার মা আর পাঁচজনের মধ্যে ভালো থাকুক হাসি খুশি থাকুক।
 
তার পোস্টের পাঠকদের উদ্দেশে গৌরব আরো লেখেন, হয়তো কারোর এটা মন্দ লাগতে পারে কারো লাগতে পারে বিসদৃশ্য কিন্তু মা একা একা ফাঁকা বাড়িতে থেকে থেকে ডিপ্রেসড হয়ে পড়েন।  মা গান শুনতে, বই পড়তে খুব ভালোবাসেন। আমার বাড়ির হাজার দশেক বই-ই মায়ের অবসর যাপন।

আমার মনে হয় একজন সঙ্গীর পরিপূরক বই বা গান বা স্ট্র্যান্ড এ হাঁটতে যাওয়া হতে পারে না। আমার মা এর জন্য আমি এই পোস্ট করছি। একা একা কষ্ট পেয়ে কাছিম হয়ে থাকার চেয়ে জীবনটা ভালোভাবে বাঁচা দরকার বলেই আমি মনে করি। আমি যত দিন যাবো আরো ব্যস্ত হয়ে পড়ব। আমার ও সংসার হবে কিন্তু মা..?

নিজের পোস্টে গৌরব এও জানিয়ে দেন, সমাজ তাকে যে কথাই বলুক না কেন, তাতে তার কিছু আসে যায় না। তিনি বিশ্বাস করেন, আত্মীয়তার কোনো সীমানা হয় না। ভালোবাসার কোনো বয়স হয় না। 

তাই পোস্টের শেষে লিখেছেন, জানি হয়তো কেউ খিল্লি করবেন বা কারোর মনে হবে আমার মাথা খারাপ। তাদের হাসি পেলে প্লিজ হাসবেন। কিন্তু আমার সিদ্ধান্ত বদলাবে না। আমি চাই আমার মা নতুন জীবন পাক। আমি চাই আমার মা একজন ভালো বন্ধু এবং সঙ্গী পান। সেরকম কেউ থাকলে প্লিজ ইনবক্স।নয়তো আমার এই একটাই নম্বর...।