ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রায় ২৭ লাখ মানুষ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২৬ লাখ ৯৮ হাজার ১৫৫ জন মানুষ। এরমধ্যে পুরুষ ১৭ লাখ ৫৪ হাজার ৯২৩ ও নারী ৯ লাখ ৪৩ হাজার ২৩২ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ৫৮ লাখ ১৯ হাজার ৬৪৬ জন। এরমধ্যে ৩৬ লাখ ৮ হাজার ৭৬৪ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৮৮২। এছাড়া বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৭২ লাখ ৪৪ হাজার ৪৮৪ জন মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১ লাখ ১৯ হাজার ৭১ জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এরমধ্যে পুরুষ ৭৩ হাজার ১২৪ এবং নারী ৪৫ হাজার ৯৪৭ জন। আর প্রথম ডোজ নিয়েছেন ৩০ জন। এরমধ্যে পুরুষ ১৮ এবং নারী ১২ জন।

এ পর্যন্ত ঢাকা বিভাগে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮ লাখ ৪৭ হাজার ৯৯০ জন। এরমধ্যে ঢাকা মহানগরীতে টিকা নিয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৫০৩ জন। ঢাকা বিভাগে প্রথম ডোজ নিয়েছেন ১৮ লাখ ৭ হাজার ৯৬৮ জন ও ঢাকা মহানগরীতে নিয়েছেন ৯ লাখ ১৯ হাজার ৯৯৭ জন।

ময়মনসিংহ বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ১৭ হাজার ৭৮৫ জন এবং প্রথম ডোজ গ্রহণ করেছেন ২ লাখ ৮৯ হাজার ২২৭ জন। চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ লাখ ৮৯ হাজার ১৮১ জন এবং প্রথম ডোজ গ্রহণ করেছেন ১১ লাখ ৭৭ হাজার ৯৯০ জন। রাজশাহী বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৮০ হাজার ৩৮২ জন এবং প্রথম ডোজ ৬ লাখ ৬৩ হাজার ৯২৯ জন। রংপুর বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৪১ হাজার ৭৯৪ জন এবং প্রথম ডোজ ৫ লাখ ৯৬ হাজার ৯৪৩ জন। খুলনা বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৫৯৫ জন এবং প্রথম ডোজ ৭ লাখ ৩১ হাজার ৮৯ জন। বরিশাল বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২১ হাজার ১৬১ জন এবং প্রথম ডোজ ২ লাখ ৫১ হাজার ৩৪৪ জন ও সিলেট বিভাগে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৬৩ হাজার ২৬৭ জন এবং প্রথম ডোজ ৩ লাখ ১ হাজার ১৫৬ জন।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ জানুয়ারি করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন ২১ জনকে টিকা দেয়া হয়। পরদিন রাজধানীর পাঁচ হাসপাতালে ৫৪৬ জনকে পর্যবেক্ষণমূলক টিকা দেয়া হয়। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম টিকা নেয়ার ৬০দিন পর ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়।