ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে বিএনপির ২ নেতা গ্রেপ্তার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

সামাজিক সংকটাপন্ন বিভিন্ন ইস্যু নিয়ে রাজনীতি নীতিতে পরিণত হয়েছে বিএনপির। সংকটকালীন সময় থেকে উত্তরণের চেষ্টায় সহযোগিতা না করে বরং সেটিকে কেন্দ্র করে নানা গুজব ছড়াচ্ছে বিএনপি নেতারা। এরমাধ্যমে সরকারকে বিব্রত করাই তাদের আসল চেষ্টা বলে মনে করছেন রাজনীতি সমাজের সুশীল সমাজ।

সামাজিক বিভিন্ন ইস্যু নিয়ে গুজব ছড়ানোর পর এবার করোনাভাইরাস নিয়েও গুজব ছড়াতে তৎপর হয়েছে বিএনপি নেতারা। এরইমধ্যে এমন দুইজনকে গ্রেপ্তারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খাগড়াছড়িতে একজনের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয় বিএনপি নেতা। অথচ খাগড়াছড়ির পুলিশ সুপার আবদুল আজিজ জানান, খাগড়াছড়িতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত কোনো রোগীই শনাক্ত হয়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজনের মৃত্যু হয়েছে উল্লেখ করে গুজব ছড়িয়েছে একটি মহল। তাদের শনাক্ত করতে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় মানিকছড়ি ও দীঘিনালা থেকে দুই যুবককে আটক করা হয়েছে।

সূত্র বলছে, শনিবার (২১ মার্চ) বিকালে দীঘিনালা ও মানিকছড়ি থানা পুলিশ তাদের আটক করে। আটকরা হলেন- দীঘিনালার সুজন দাশ ও মানিকছড়ির আদ্রিত্য ভট্টাচার্য্য লিংকন, যিনি বিএনপির একজন কর্মী ও নেতা। অন্যদিকে আটক সুজন দাশ দীঘিনালা উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, যারাই পরিস্থিতিকে বিগড়ে দেয়ার চেষ্টা করবে, গুজব, ভুল তথ্য ছড়াবে তাদের গ্রেফতার করা হবে। সামাজিক ইস্যুতে যারা ফায়দা লুটতে বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সার্বক্ষণিক কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।