ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

করোনার ভ্যাকসিনের বদলে দেওয়া হয়েছে স্যালাইন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২২  

করোনার ভ্যাকসিনের বদলে প্রায় নয় হাজার মানুষকে স্যালাইন দিয়েছেন সিঙ্গাপুরের এক চিকিৎসক। তার বিরুদ্ধে এমন অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জার্মানিতে। 

৩৩ বছর বয়সী ডা. জিপসন কুয়াহ নামের ওই চিকিৎসক ভ্যাকসিনবিরোধী একটি গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। ভ্যাকসিন নিয়ে জালিয়াতি করার অভিযোগে তাকে আদালতে অভিযুক্ত করা হয়েছে।

সিঙ্গাপুর মেডিক্যাল কাউন্সিল (এসএমসি) জানিয়েছে, গত ২৩ জানুয়ারি তারা ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ পান। পরবর্তীতে এই ঘটনা খতিয়ে দেখার পর তাকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। সংশ্লিষ্ট কমিটি জানিয়েছে, জনসাধারণের সুরক্ষা নিশ্চিত করতে তাকে বরখাস্ত করাটা জরুরি ছিল।

ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি লোকজনকে ভ্যাকসিনের বদলে স্যালাইন দিয়েছেন এবং তাদের ছবি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জাতীয় টিকাদান রেজিস্ট্রিতে আপলোড দিয়েছেন। তিনি দেখিয়েছেন যে, এসব লোকজনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। অথচ তাদের দেহে ভ্যাকসিনের বদলে স্যালাইন দেওয়া হয়েছে।