ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

কাঁদছে শিশু, চাইলেও কোলে নিতে পারছেন না মা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ মে ২০২০  

বাইরে থেকে মা মা বলে ডাকছে আর কাঁদছে চার বছরের শিশু। কখনো জানালার গ্রিল ধরে উপরে ওঠার চেষ্টা করছে একপলক মাকে দেখার আর কথা বলার জন্য। ওদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঘরবন্দী মা চাইলেও ছেলের সঙ্গে কথা বলতে, কোলে নিতে পারছেন না।

এমন হৃদয়বিদারক দৃশ্য দেখা গেছে চাঁদপুরের হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়ার বাড়িতে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঘরবন্দী জীবন কাটাচ্ছেন তিনি। যে মানুষ উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে বীরদর্পে ঘুরে বেড়াতেন। করোনাভাইরাসের কারণে তিনিই আজ পরিবারের ভালোবাসা থেকে বঞ্চিত।

বৈশাখী বড়ুয়ার বাড়িতে গিয়ে দেখা গেছে, সরকারি কোয়ার্টারের একটি ঘরে পরিবার থেকে সম্পূর্ণ আলাদা থাকছেন তিনি। ঘরের বাইরে থেকে উঁকি দিয়ে মাকে একপলক দেখার চেষ্টা করছে শিশু দ্বিজরাজ।

বিষয়টি বিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। নরসিংদীর বর্তমান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম। তিনি হাজীগঞ্জে দীর্ঘদিন কাজ করেছেন।

স্ট্যাটাসটি তিনি লিখেছেন- আপাত দৃষ্টিতে বাচ্চাদের লুকোচুরি খেলার ছবি এটি। কিন্তু না, এর ভেতরে লুকিয়ে আছে বুকে চিনচিনে ব্যথার একটি গল্প! আমাদের সবার প্রিয় মানুষটির একমাত্র ছেলে দ্বিজরাজ উঁকি দিয়ে তার মাকে দেখছে। মা হাজীগঞ্জের ইউএনও। করোনা শুরুর প্রথম দিন থেকেই আনাচে কানাচে ছুটোছুটি করেছেন উপজেলাকে করোনামুক্ত রাখতে। তিনি তার কাজে সফল কিন্তু নিজে আক্রান্ত...।

৯ এপ্রিল চাঁদপুরকে লকডাউন ঘোষণার পর থেকেই লকডাউন বহাল রাখা, করোনা পরিস্থিতি মোকাবিলা ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে হাজীগঞ্জে ব্যাপক অভিযান চালিয়েছেন ইউএনও বৈশাখী বড়ুয়া। কিন্তু ২৯ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই ঘরবন্দী হয়ে পড়েছেন তিনি।