ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

কুবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ১২ নভেম্বর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ ৬ টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘সি’ ইউনিটে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী অংশ গ্রহণ করে বলে নিশ্চিত করেছেন ইউনিট প্রধান অধ্যাপক ড. আমজাদ হোসেন সরকার।

এর আগে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী  ১২ নভেম্বর একযোগে তিন ইউনিটের ফল প্রকাশ করা হবে বলে জানান ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব।

প্রথম দিনের ভর্তি পরীক্ষায় আবেদনকৃতদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫% এবং ‘বি’ ইউনিটে প্রায় ৭২% পরীক্ষার্থী অংশগ্রহন করেন। এই শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য ২৬ হাজার ৯৭৫ জন এবং ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) চারটি বিভাগে ২৪০ টি আসনে বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করে। যেখানে ‘এ’ ইউনিটে মোট ১৭,৪৩৪ জন এবং ‘বি’ ইউনিটে ২০,৩০৪ জন এবং ‘সি’ ইউনিটে ৮,৯৭৯ জন শিক্ষার্থী উপস্থিত ছিল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন,‘সুষ্ঠুভাবেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্রে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আগামী ১২ নভেম্বর সবগুলো ইউনিটের ফলাফল একযোগে প্রকাশ করা হবে।’