ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার মেঘনায় দুই গ্রুপের সংঘর্ষ স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

কুমিল্লার মেঘনায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে মেঘনা উপজেলা চালিভাঙ্গা ইউনিয়নে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতের নাম নিজাম সরকার ( ৪০)। তিনি চারিভাঙ্গা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এবং স্থানীয় নলচর এলাকার মোঃ আব্বাসের পুত্র। এছাড়াও তার বালুর ব্যবসা রয়েছে বলে জানা গেছে।


আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা হলেন- আনিস সরকার (১৮), টিটু সরকার (২৮) সুমন (২৫), দেলোয়ার (২৮), ইব্রাহিম (৩০), রমজান (৩৫) শাকিল (২২), খালেদ হাসান (১৯), হানিফ (৪৫) এবং ওয়াসিম (৩৫)।

নিহত নিজামের স্ত্রী সালমা আক্তার ও ভাই সানাউল্লাহ সরকার জানান, সংঘর্ষের খবর শুনে বাড়ি থেকে ঘটনাস্থলে যান নিজাম। সেখানে তাকেও টেটাবিদ্ধ করে প্রতিপক্ষ।
এদিকে কুমিল্লার মেঘনা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহতের ঘটনায় পাঁচ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তাদের আটক করা হয়। পাঁচ জনকে আটকের বিষয়টি জানিয়েছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান। তবে আটক ব্যক্তিদের নাম জানাননি এই কর্মকর্তা। তিনি বলেন, ‘ঘটনার তদন্তের স্বার্থে আটককৃতদের নাম পরে জানানো হবে। তবে তারা ঘটনায় জড়িত। এর মধ্যে একজন ইউপি সদস্য আছেন।’
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, সংঘর্ষে ১০-১২ জন আহত হয়েছে বলে জানতে পেরেছি। আহত অবস্থায় একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে, সেখানে মারা যায় সে।


নিহতের বন্ধু সিরাজুল ইসলামসহ স্বজনরা জানান, উপজেলা পরিষদের সদস্য কাউয়ুম ও চালিভাঙা ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবিরের গ্রুপের মধ্যে এই সংঘর্ষ বাধে। নিহত নিজাম ইউনিয়ন চেয়ারম্যানের গ্রুপের সদস্য।


মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, জেলা পরিষদ সদস্য আবদুল কাইয়ুম এবং চালিভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবিরের মধ্যে দীর্ঘদিন ধরেই নানা কারণে দ্বন্দ্ব চলে আসছিলো। এরই সূত্র ধরে সোমবার ভোর রাতে কাইয়ুম গ্রুপ ও হুমায়ুন গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সকাল পর্যন্ত কয়েক দফা গুলি বিনিময় ও টোটা দিয়ে আঘাত পাল্টা আঘাতের ঘটনা ঘটে। এতে অন্তত ১২ জন আহত হয়েছে। আহতদের বেশির ভাগকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে নাজিমের মৃত্যু হয় বলে আমরা খবর পেয়েছি।


ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, আহতদের বেশিরভাগ টোটাবিদ্ধ হয়ে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও এর মধ্যে দুয়েকজন গুলি বিদ্ধ রয়েছে।
ওসি আরো জানান, সকাল থেকে কয়েকদফা সংঘর্ষ হয়। এখন এলাকায় পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা হয়েছে।