ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

কুমিল্লায় বাদ পড়লেন ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৭জন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কুমিল্লার বুড়িচং, ব্রাক্ষনপাড়া, মুরাদনগর ও দেবিদ্বার উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। তথ্যের গরমিল থাকায় চার চেয়ারম্যান প্রার্থী, দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। বৈধতা পেয়েছেন ৪৭জন প্রার্থীর মনোনয়ন। তিন পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৫৪জন। বাদ পড়েছেন সাত জন।
রবিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন।
মুরাদনগর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেন চেয়ারম্যান পদে পাঁচজন, বাতিল হয়েছে তিনজন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন থেকে মোঃ শাহিন এর মনোনয়ন বাতিল হয়েছে। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন দাখিল করেছেন, এদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।
মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মুরাদনগর উপজেলার উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার হাসান, রাশেদ আলম হায়দার, তারেক আবদুল্লাহ। এ উপজেলায় মনোনয়ন বৈধ হয়েছে বর্তমান উপজেলা চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর ও আল আমিন সরকার।
দেবিদ্বার উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেন চেয়ারম্যান পদে পাঁচজন, বাতিল হয়েছে একজন, ভাইস-চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন দাখিল করেছেন, এদের সবার মনোনায়ন বৈধ হয়েছে।
দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রৌশন আলী মাষ্টারের মেয়ে খাদিজা বিনতে রৌশন বাদ পড়লেও স্ত্রী শাহিদা আক্তারের মনোনয়ন বৈধ হয়েছে। এ উপজেলায় সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর ছোট ভাই মামুনুর রশিদসহ পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেন।
বুড়িচং উপজেলায় চেয়ারম্যান পদে চারজন দাখিল করেন, সবার মনোনয়পত্র বৈধ হয়েছে। ভাইস-চেয়ারম্যান পদে ৩জনের মধ্যে রকিবুল ইসলাম নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুজনেরই বৈধ হয়েছে।
ব্রাক্ষনপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজনের সবারই মনোনয়ন বৈধ হয়েছে। ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন দাখিল করেন। এদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন থেকে তাহমিনা হক বাদ পড়েন।
উল্লেখ্য, মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা আগামী ৬ মে থেকে ৮ মে মধ্যে প্রার্থীতা ফিরে পেতে আপিল করতে পারবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট ২৯ মে।