ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় শিশু ফাহিম হত্যার ২২ দিন পর রহস্য উদঘাটন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ মার্চ ২০২২  

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শরিফপুর এলাকায় চাচার নির্মানাধীন ঘর থেকে ফাহিম হোসেন (১৩) নামে দত্তক নেয়া এক শিশুর মরদেহ উদ্ধারের ২২ দিন পর আসামীকে আটক পূর্বক রহস্য উদঘাটন করেছে দেবপুর ফাঁড়ী পুলিশ।

আটককৃত আসামীকে সোমবার কুমিল্লা আদালতে নেয়া হলে হত্যার বিষয়ে স্বীকারোক্তি মূলক ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে সে। পরে আদালত তাঁকে কুমিল্লা জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ীর উপ পরিদর্শক (এস আই) কাজী হাসান উদ্দিন আদালতের বরাত দিয়ে বলেন, গত ২৭ ফেব্রুয়ারী রাত ৩ টায় বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শরিফপুর গ্রামের আবদুল মতিনের নির্মানাধীন তালাবদ্ধ ঘরের একটি কক্ষ থেকে ফাহিম হোসেন নামে পঞ্চম শ্রেণির এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছিলো।

তদন্তকারী কর্মকর্তা আরো জানান, ঘটনার পর তথ্য প্রযুক্তির ব্যবহার, সন্দেহভাজন একাধিক ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদসহ বিভিন্ন তথ্য উপাথ্য বিশ্লেষন করা হয়। পরবর্তীতে রোববার রাতে অভিযান চালিয়ে একই গ্রামের মোঃ আনোয়ার হোসেন প্রকাশ্যে অনু মিয়ার ছেলে মোঃ সুমন (২৮)কে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন হত্যাকান্ডে জড়িত আরো একজনের নাম প্রকাশসহ স্বীকারোক্তি দেয়। পরবর্তীতে সোমবার দুপুরে কুমিল্লা জ্যেষ্ঠ নির্বাহী বিচারক আদালতে নেয়া হলে বিচারকের সামনে হত্যার বিষয়ে বিস্তারিত ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন।

আদালতে সুমন জানান, সে ও আরেক আসামী শরীফ ভালো বন্ধু, ঘটনায় কয়েক দিন পূর্বে শরীফ শিশুটির চাচা আবদুল মতিনের একটি রেকডিং শুনায়। যেখানে মতিনকে বলতে শুনা যায়, শিশু ফাহিমকে হত্যার কথা। এর কয়েকদিন পর শরীফ সুমনকে ফোন করে আসতে বলে। সুমন সন্ধ্যার পর আসলে শরীফ শিশু ফাহিমকে নিয়ে আসে। পরে কাঁঠাল গাছে পাখির ছানা আছে বলে শিশু ফাহিমকে ডেকে নিয়ে যায়। ছাদে উঠার মূল ফটক তালাবন্ধ থাকায় আসামী শরীফ শিশুটিকে কাধে নিয়ে কাঁঠাল গাছ চড়ে ছাদে উঠে। ছাদে উঠারপর শিশু ফাহিমকে নাক মুখ চেপে ধরে হত্যা করে। পরে শিশুটিকে ভবনের একটি কক্ষে রেখে চলে যায়।

তদন্তকারী কর্মকর্তা আরো জানান, গত ১০ মার্চ শরীফকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছিলো। শরীফকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে হত্যার মূল রহস্যা উদঘাটন হবে বলে তিনি জানান।