ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

কৃতি ছাত্রী সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগের উদ্যোগে কৃতি ছাত্রী সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ গতকাল কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জামাল নাছের। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবু হেনা আবদুল আউয়ালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আজহারুল হক, শিক্ষক পরিষদের সম্পাদক আবদুল মোতালেব।

স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানটি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রীতা চক্রবর্তী। বাংলা বিভাগের প্রভাষক মিনু আক্তারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও বাস্তবায়ন কমিটির সদস্য সুমাইয়া কেয়াম সহ কয়েকটি বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, ও বাংলা বিভাগের সকল শিক্ষক এবং শিক্ষার্থীগণ।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে আলোচনা সভা এবং বাংলা বিভাগের বিভিন্ন বর্ষ ফাইনাল পরিক্ষায় জিপিএ ৪ এর মধ্যে জিপিএ ৩ এর ঊর্ধ্বে প্রাপ্ত ছাত্রীগণকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। দ্বিতীয় অধিবেশনে শিক্ষার্থীদের নিজস্ব প্রযোজনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ জামাল নাছের বলেন, কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগ প্রতিবছরই কিছু ব্যতিক্রমি অনুষ্ঠানের আয়োজন করে। এজন্য কলেজ প্রশাসনের পক্ষ থেকে আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, সকল আয়োজনই শুধুমাত্র ছাত্রীদের জন্য। উক্ত আয়োজনগুলো থেকে যেন তোমরা কিছু কিছু অর্জন করতে পারো। তাহলেই আয়োজনের স্বার্থকতা আসবে। তোমরা মানব সভ্যতার বোঝা হিসাবে না থেকে নিয়মিত পড়ালেখা করে নিজেদেরকে আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের যে স্বপ্ন দেখিয়েছেন তাঁর যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করতেছেন। তাই তোমাদেরকে পড়ালেখার পাশাপাশি দেশপ্রেম বুকে ধারণ করে উন্নত বাংলাদেশ গঠনে নিজেদেরকে দক্ষ কারিগর হিসাবে গড়ে তুলতে হবে। পরে তিনি অনুষ্ঠান বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানায়।