ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষকের ঘরে আঊশ বীজ পৌঁছে দিচ্ছেন কৃষি কর্মকর্তারা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

করোনা সংক্রমন প্রতিরোধে অনেকটাই ঘরবন্দি সময় পার করছে কৃষকরা। তবে এই করোনা ভাইরাসের জন্য যেন ধান উৎপাদন ব্যহত না হয় সে জন্য কৃষকের ঘরে আঊশ ধানের বীজ পৌছে দিচ্ছেন কুমিল্লার কৃষি কর্মকর্তারা। 


রবিবার কুমিল্লা নাঙ্গলকোট উপজেলায় গিয়ে দেখা যায়, কৃষকদের ঘরে ঘরে আঊশ ধানের বীজ পৌঁছে দিচ্ছেন কৃষি কর্মকর্তারা। পাশাপাশি কৃষকদেরকে নানান পরামর্শ দিচ্ছেন কর্মকতার্রা। মাঠে থাকা ধান সংগ্রহ ও ধান রোপনের বিষয়ে সার্বিক সহযোগিতারও আশ্বাস দিচ্ছেন তারা।
নাঙ্গলকোট উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা জুনাইদ হাছান বলেন, আঊশ উৎপাদনে যেন কোন সমস্যা না হয় সে লক্ষ্যই কৃষকের ঘরে আঊশ ধানের বীজ পৌঁছে দিচ্ছি। আঊশ উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জনে এ কাজটি নিঃসন্দেহে ভূমিকা রাখবে।
বিষয়টি নিয়ে কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুরজিৎ চন্দ্র দত্ত জানান, দূর্যোগ পরবর্তী সময়ে খাদ্য সমস্যা নিরসনে আমরা যথেষ্ট তৎপর। তারই অংশ হিসেবে আমরা ঘরে থাকা কৃষকদের মাঝে আঊশ বীজ পৌছে দিচ্ছি।