ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

কেলেঙ্কারির চিত্র বেরিয়ে আসছে সামির

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

জুলকারনাইন সের। যিনি সামি নামেই বন্ধুমহলে পরিচিত। মাদকাসক্তির অভিযোগে মিলিটারি একাডেমি থেকে বহিষ্কার হয়েছিলেন প্রাক্তন ক্যাডেট জুলকারনাইন সের খান। যার জীবনের পেছনের পাতা উল্টালে-ই বেরিয়ে আসবে একের পর এক কেলেঙ্কারি আর অসামাজিক কার্যকলাপের চিত্র। ছোটবেলা থেকেই বাবা-মার বখে যাওয়া সন্তান এই জুলকারনাইন সের খান ওরফে সামি। বাবা-মার অবাধ্য এই সন্তান নিজের স্বার্থের জন্য বাবার গায়ে হাত তুলতেও দ্বিধাবোধ করতো না বলে জানা যায়। বাবা-মার বখে যাওয়া সেই নষ্ট সামি গত চার বছর ধরে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার পেইড এজেন্ট হিসেবে কাজ করছেন, কখনো হাঙ্গেরিতে কখনো বা লন্ডনে।

জুলকারনাইন সের এর প্রসঙ্গে তার সহপাঠী সাইফ এম ইশতিয়াক হোসাইন বলেন, আমি একটু অন্য প্রসঙ্গে কথা বলবো। জুলকারনাইন আমার ছোট বেলার স্কুলের ক্লাসমেট। সামি এক্স ক্যাডেট। ক্লাস এইটে তাকে ক্যাডেট থেকে বের করে দেয়া হইছিল ডিসিপ্লিন ভঙ্গের কারণে। পরে আমাদের সাথে কুমিল্লার ইস্পাহানি পাবলিক স্কুলে ভর্তি হয়। তার বাবা ছিল আর্মির ডাক্তার এবং আমার বাবার কলিগ ও বন্ধু। সামির একজন ছোট ভাই ছিল, তার নাম মাহি। মাত্র ১৪ বছর বয়সে একটি সড়ক দুর্ঘটনায় সামি ও তার ছোট ভাই তাদের মাকে হারায়। তার দুই বছর পরই তাদের বাবা দ্বিতীয় বিয়ে করে। তখন থেকেই সৎ মায়ের সংসারে সামি বখে যেতে শুরু করে। ১৫-১৬ বছর বয়স থেকেই ড্রাগ নেয়া থেকে শুরু করে মেয়েদের উত্ত্যক্ত করাসহ এমন কোনো কাজ নেই যা সে করতো না। তার নামে স্কুলে অনেক ডিসিপ্লিনারি অভিযোগ ছিল। তার মতো মাদকাসক্ত ছেলে টাকার জন্য সব করতে পারে।

সামি’র সহপাঠি ইশতিয়াক হোসাইন বলেন, সামি’র বাবা ঢাকায় পোস্টিং হবার পর সে ঢাকায় থাকতে তার বাবার সেনা ইউনিফর্ম পরে নিজেকে সেনা অফিসার পরিচয় দিয়ে একটি মেয়েকে পটায় এবং পরে পালিয়ে বিয়েও করে। পরে জানাজানি হলে তাকে তার বাবা বাসা থেকে বের করে দেয়। ইতিমধ্যে আমার সাথে তার এরপর আর কোনো রকম যোগাযোগ হয় না। তার কয়েক বছর পরে তারা বাবাও সড়ক দুর্ঘটনায় মারা যায়। সামি এসএসসি পাশ করলেও ইন্টার পাস করতে পারে নাই শুনেছিলাম। পরে কমন বন্ধুর কাছে শুনেছিলাম যে ১ম বউকে ডিভোর্স দিয়ে সে সেনাবাহিনীর আরো একজন উচ্চপদস্থ কর্মকর্তার মেয়েকে পটায় এবং শ্বশুরের সহায়তায় হাঙ্গেরিতে রেস্টুরেন্টের ব্যবসা শুরু করে। তবে সেখানে একাধিক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপনের দায়ে হাঙ্গেরিতেও বেশি দিন স্থায়ী হতে পারে নি। বর্তমানে শুনেছি তারেক রহমান কর্তৃক সুবিধা পাবার আশায় তিনি লন্ডন গিয়েছেন।

ইশতিয়াক হোসাইন বলেন, এতো ডিস্টার্বড ব্যাকগ্রাউন্ডের একটি এডিক্টেড ছেলে টাকার জন্য অনেক কিছুই করতে পারে। এবং তখন থেকেই টাকার জন্য সে চুরি করা থেকে শুরু করে অনেক কিছুই করতো। তার মত ছেলের রেফারেন্স দিয়ে কোনো তথ্য বের হলে সেটা মানুষ বিশ্বাস করছে, এটাই দুঃখজনক। মানুষ কতোটা বিকৃত মস্তিষ্কের হলে, এই নেশা খোরের কথা বিশ্বাস করতে পারে, সেটা জেনেই আমি অবাক হই।