ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ক্যান্সারকে হারিয়ে টেবিল টেনিসে বাঙালি বালকের বিশ্বজয়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

ক্যান্সার কুঁড়ে কুঁড়ে খাচ্ছে অরণ্যতেশ গঙ্গোপাধ্যায়কে। বয়স তার ৮ বছর, তবুও আত্মবিশ্বাসের কমতি নেই। নিজের ইচ্ছে শক্তির কারণেই মস্কোতে আয়োজিত ওয়ার্ল্ড চিলড্রেনস উইনার্স গেমসে সোনা জিতেছে এই বাঙালি বালক।

মস্কোতে আয়োজিত এই গেমসে ক্যান্সার যোদ্ধাদের নিয়ে প্রতিযোগিতা হয় গত ৪ থেকে ৭ জুলাই পর্যন্ত। সেখানেই টেবিল টেনিসে বিশ্ব চ্যাম্পিয়ন হন ভারতের পশ্চিমবঙ্গের হুগলী নদীর তীরের এই বালক।

অরণ্যতেশের লিউকিমিয়া ধরা পড়ে ২০১৬ সালের এপ্রিল মাসে। তারপর মুম্বাইতে প্রায় এক বছর থাকতে হয় তাকে। ২০১৮ সালে ক্যান্সার যুদ্ধে অনেকটাই জয়ী হয় সে। পুরোপুরি সুস্থ হতে এখনো অনেক সময়ের প্রয়োজন। মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে অরণ্যের চিকিৎসা চলছে।

 

সোনার জেতার পর অরণ্যতেশ

সোনার জেতার পর অরণ্যতেশ

অরণ্যতেশের মা কাবেরী বলেছেন, প্রতিযোগীতায় অংশ নেবে শুনেই খুবই উচ্ছ্বসিত ছিল সে। সে যে ক্যান্সারে আক্রান্ত, সেটা ভুলেই গেছে। তার মনোযোগ ছিল খেলায়। এখন সে বিশ্বজয়ের আনন্দে মাতোয়ারা।

কাবেরী আরো বলেছেন, গত দু’মাস ধরে অনেক পরিশ্রম করেছে অরন্যতেশ। সকাল সাড়ে পাঁচটায় শুরু হত ওর দিন। ৬টা থেকে দেড় ঘণ্টা চলত ট্র্যাক এবং ফুটবল প্র্যাকটিস। আর তারপরেই সাঁতার, দাবা এবং টেবিল টেনিস খেলত। সন্ধ্যা বেলায় শ্যুটিং ক্লাসে যেত অরণ্য।

শ্যুটিং কোচ পঙ্কজ পোদ্দার বলেন, অরণ্যতেশ যে ধরনের শান্ত ছেলে আর খেলার প্রতি ওর মনোনিবেশ। আমি তাকে দেখে মাঝেমধ্যে অবাক হয়ে যাই। আমরা এখনো ওকে ট্রেনিং দিয়ে যেতে চাই।

মস্কোতে আয়োজিত এই প্রতিযোগিতায় ট্র্যাক এন্ড ফিল্ড, ফুটবল, দাবা, টেবিল টেনিস, সাঁতার এবং রাইফেল শুটিং ছিল।