ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

গভীর চোখের চাহনিতে খুঁজে পাবেন আলাদা পোজের দম্পতিকে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুলাই ২০২২  

সম্প্রতি নেটদুনিয়ায় একটি অপটিক্যাল ইল্যুশনের ছবি ভাইরাল হয়েছে। এই বিশেষ ছবিটি তৈরি করা হয়েছে মানুষের বুদ্ধির দৌড়ের সঙ্গে দৃষ্টিশক্তি কতটা প্রখর তা জানার জন্য। ঝড়ের গতিতে ভাইরাল হওয়া এই ছবিটি দিয়ে আপনিও চাইলে নিজেকে যাচাই করতে পারেন।

বিশেষজ্ঞরা বলছেন, এই ছবির মাধ্যমে জানা যেতে পারে মানুষের বুদ্ধি বা আইকিউ সম্পর্কে অনেক অজানা তথ্য। কারণ, এই একটি ছবিতে রয়েছে ৩৬টি দম্পতির ছবি। যারা সবাই একই ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছে। তবে শুধু একটি দম্পতিকেই আপনি খুঁজে পাবেন ভিন্ন ভঙ্গিতে।

ছবিতে তা খুঁজে বা দেখতে পাচ্ছেন কি না, তার ওপরই নির্ভর করছে আপনার মস্তিষ্কের এবং চোখের দৃষ্টিভঙ্গির প্রখরতা। ভালো করে দেখুন এই ছবি এবং বলুন আপনি কী খুঁজে পেলেন সেই বিশেষ দম্পতিকে।

ভাইরাল হওয়া এ ছবিতে এত দম্পতির মাঝে আপনি সেই দম্পতিকে খুঁজে না পেলে আপনার দৃষ্টিভঙ্গির সঙ্গে মস্তিষ্কের প্রখরতাও কম বলা যায়। গভীর অনুভূতিও আপনার মধ্যে কম কাজ করে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

যদি আপনার চোখ সেই বিশেষ দম্পতিকে খুঁজে না পায়, তবে চিন্তা নেই। উত্তরটা আমিই বলে দিচ্ছি। ভাইরাল এ ছবির দ্বিতীয় লাইনের দিকে তাকান। এবার সেই লাইনের দ্বিতীয় দম্পতিকে ভালো করে দেখুন।

সব দম্পতির পুরুষের মুখ তার সঙ্গিনীর মুখে লেগে থাকলেও এই বিশেষ দম্পতির পুরুষের মুখ সঙ্গিনীর কপাল স্পর্শ করেছে। ভাইরাল এই অপটিক্যাল ইল্যুশনের ছবিটির উত্তর দিতে ৯৯ ভাগ মানুষই ভুল করেছে। তাই আপনি ছবিতে সেই বিশেষ দম্পতিকে খুঁজে না পেলেও উত্তরের সঙ্গে তা মিলিয়ে নিতে পারেন অনায়াসেই।

সূত্র: এই সময়