ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

চাঁদ না দেখা গেলে সন্ধ্যায় ২ মে’র টিকিট বিক্রি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মে ২০২২  

শাওয়াল মাসের চাঁদ না দেখা গেলে সন্ধ্যার পর থেকে ঈদ যাত্রার ২ মে’র টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার।

তিনি বলেন, চাঁদের ওপর ভিত্তি করে একইসঙ্গে ৪ মে’র অগ্রিম টিকিটও বিক্রি করা হবে।

রোববার কমলাপুর রেল স্টেশনের নিজ কার্যালয়ে ঈদ যাত্রার পরিস্থিতি নিয়ে বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।

মাসুদ সারওয়ার বলেন, আগামী ২ ও ৪ তারিখের টিকিট চাঁদ দেখার ওপর ভিত্তি করে বিক্রি করা হবে। আজ যদি চাঁদ না দেখা যায়, তাহলে ৩ তারিখ ঈদ হবে। সেক্ষেত্রে আজ সন্ধ্যার পর ২ তারিখের টিকিট বিক্রি করা হবে। চাঁদ দেখার পর আমরা ৪ তারিখের টিকিট বিক্রি করবো। সারাদেশ থেকে আজ ৫ তারিখের অগ্রিম টিকিটও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সকাল থেকে এখন পর্যন্ত যে ট্রেনগুলো কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে, সেগুলোর মধ্যে নীলসাগর, ধূমকেতু এবং সুন্দরবন এক্সপ্রেস ৩০ থেকে ৪০ মিনিট বিলম্ব হয়েছে। এটা অপ্রত্যাশিত, শিডিউল বিপর্যয় বলা যাবে না।

তিনি আরো বলেন, ঈদযাত্রায় আমরা সময়ের চেয়ে নিরাপত্তাকে বেশি গুরুত্ব দিয়েছি। প্রত্যেকটি ক্রসিংসহ অপারেশনাল কাজগুলো আমরা খুবই স্মুথলি করছি। যার কারণে ট্রেন ২০-৩০ মিনিট দেরি হতে পারে।

কমলাপুর রেলস্টেশনের এই ব্যবস্থাপক আরো বলেন, সকাল ১১টা পর্যন্ত ১৪টি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। সারাদিনে দুটি স্পেশাল ট্রেনসহ মোট ৩৯ জোড়া ট্রেন কমলাপুর থেকে চলাচল করবে। এসব ট্রেনে ৫৩ হাজার মানুষ ঢাকা ছাড়তে পারবে।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা কেউ অতিরিক্ত যাত্রী হয়ে ট্রেনের ভেতরে এবং ছাদে ভ্রমণ করবেন না।