ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০২৪  

প্রথম ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। এর মধ্যে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর পশ্চিমে চরাঞ্চলে রয়েছে ৩টি ভোট কেন্দ্র। এসব ভোট কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখতে নদী পথে মহড়া শুরু করেছে কোস্টগার্ড। 
আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর উপকূলীয় কেন্দ্রসমূহে দুটি জাহাজ ও তিনটি উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক টহল দেয় বাংলাদেশ কোস্টগার্ড। এদিন উপজেলার বোরোচর, বাহেরচর ও বাহাদুরপুরে ২০ সদস্য বিশিষ্ট দুটি কন্টিনজেন্ট মোতায়েন করেছে কোস্টগার্ড। চরাঞ্চলে মটরবাইকযোগে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে এই বাহিনী। 
কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তকিউল এহসান জানান, উপজেলা নির্বাচনে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে তাদের বাহিনী। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কোস্টগার্ড চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার দায়িত্বে নিয়োজিত রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য বাংলাদেশ কোস্টগার্ডের এ কার্যক্রম নির্বাচন পূর্ব এবং পরবর্তীকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে।
প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মতলব উত্তর উপজেলার ৯৯টি ভোট কেন্দ্রে ২ লাখ ৭৭ হাজার ৮২৫ জন ভোটার এবং  মতলব দক্ষিণে ৫৮ টি ভোট কেন্দ্রে ১ লাখ ৫৭ হাজার ২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বুধবাররের এই নির্বাচনে দুই উপজেলায় প্রথমবারের মত ইভিএম-এ ভোট গ্রহন করা হবে। নির্বাচনে এই দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ১০জন।