ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

চাঁদপুরে‌‌ গণমাধ্যমকে বৃদ্ধাঙ্গুলি দেখাল রিটার্নিং অফিসার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০২৪  

চাঁদপুর জেলার মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের প্রথম ধা‌পে আজ বুধবার চাঁদপুরের এই দু‌টি উপ‌জেলায় ভোট গ্রহণ অনু‌ষ্ঠিত হ‌বে।

জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ এই নির্বাচনে বরাবরের মতোই নিজের খামখেয়ালী আচরণ ও সাংবাদিকদের পেশাগত কাজে বাঁধা সৃষ্টি করতে বেশ কিছু গণমাধ্যমকে উদ্দ্যেশ্যপ্রণোদিতভাবে নির্বাচন পর্যবেক্ষণ কার্ড প্রদান করেননি জেলার নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা তোফায়েল আহমেদ।

শুধু তাই নয়, মূলধারার বেশ কিছু প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীদের সাথেও ঔদ্ধত্যপূর্ণ আচরণ প্রদর্শন করেছেন তিনি।

নির্বাচনের আগের দিন মঙ্গলবার (৭ মে) সাংবাদিকদের আবেদন হাতে জেলা কার্যালয়ে সকাল থেকে বসিয়ে রেখে নানা অজুহাতে ব্যস্ততা দেখিয়ে রাত ১১ টায় অফিসে এসে হাজির হন তোফায়েল। এরপর মেজাজ দেখিয়ে ঢালাওভাবে সাংবাদিক ও গণমাধ্যম সম্পর্কে বাজে মন্তব্য করে উপস্থিত সাংবাদিকদের হেনস্তা করে অফিস থেকে চলে যেতে বলেন।

এর আগে, বিভিন্ন সময়ে জেলার একাধিক উপজেলায় কর্মরত উপজেলা নির্বাচন কর্মকর্তাদের বিরুদ্ধে উঠে আসা নানা অনিয়ম নিয়ে তার সাথে কথা বলতে গেলে বেপরোয়া এই কর্মকর্তার খারাপ আচরণের চিত্র বিভিন্ন গণমাধ্যমসহ স্যাটেলাইট টেলিভিশনে প্রচার হয়।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি

এছাড়াও, বিভিন্ন সময়ে তার অধীনে পরিচালিত নির্বাচনের মাঠে নামসর্বস্ব গণমাধ্যমকর্মীদেরকে ভুয়া কার্ড ছাপিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করার সুবিধা প্রদান করেন। বিভিন্ন সময়ে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে নিজস্ব ফায়দা লুটতে যত্রতত্র কার্ড বিলি করার বিষয়ে গণমাধ্যমগুলোতে সংবাদ প্রকাশ হওয়ার ঘটনা ঘটে। বারবার এতো অনিয়ম আর স্বেচ্ছাচারিতার পরেও কোন খুঁটির জোরে এখনো বহাল এই কর্মকর্তা, এমন প্রশ্ন সর্বত্র!

পেশাদার সাংবাদিকরা বিষয়টিকে ন্যাক্কারজনক উল্লেখ করে বলেন, মুক্ত সাংবাদিকতাকে বাঁধাগ্রস্ত করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রতিনিয়ত এই কর্মকর্তা এমন ঘটনা ঘটিয়ে যাচ্ছেন। এতে করে সঠিক তথ্য জনগনের কাছে পৌঁছাতে বাঁধার সম্মুখীন হচ্ছে সংবাদ মাধ্যমগুলো।’