ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

চান্দিনা উপজেলার সুবিধাভোগী কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চান্দিনা এর আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে গতকাল মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি।

অনুষ্ঠানে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে ৫ কেজি বীজ, ২০ কেজি করে ডিএপি সার, ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। উপজেলা ব্যাপী ১টি পৌরসভার ও ১৩টি ইউনিয়নের মোট ১হাজার ৮শত জন কৃষক ওই সুবিধা পাবেন বলে উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. আফরিনা আক্তার জানিয়েছেন।
বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোছা. আফরিনা আক্তার, পৌর কাউন্সিলর মো. তাজুল ইসলাম প্রমুখ।
একই দিন আউশ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ২ শত জন কৃষকের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে আউশ বীজ বিতরণ করা হয়।