ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ছেলেকে নিয়ে গর্বিত নন ইলন মাস্কের বাবা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

মস্তিষ্কের শক্তি দিয়ে ত্রাস করেন শীর্ষ ধনী ইলন মাস্ক। যিনি স্পেসএক্স ও টেসলার মতো প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা। তবে বিলিয়নিয়ার এই সন্তানকে নিয়ে গর্ব হয় না বাবা ইরল মাস্কের।

সোমবার এক অস্ট্রেলিয়ান রেডিওর কাইল অ্যান্ড জ্যাকি ও শোতে অংশ নেন ইলন মাস্কের বাবা ইরল মাস্ক। ২০ মিনিটের ওই সাক্ষাৎকারে নানা বিষয়ে কথা বলেন। সেখানেই নিজের এ মনোভাবের কথা জানান ইরল মাস্ক।

ইলনকে নিয়ে গর্বিত কিনা এমন প্রশ্নের জবাবে ইরল বলেন, না আমরা এমন একটা পরিবার, যার নানা ধরনের কার্যকলাপের লম্বা ইতিহাস আছে। এমন না যে আমরা হুট করে কিছু একটা করা শুরু করেছি।

৭৬ বছর বয়সী ইরল বলেন, ছোটবেলা থেকেই বাবার সঙ্গে তিন ভাইবোন- ইলন, কিম্বাল, ও টোসকা- দেশবিদেশ ঘুরে বেড়িয়েছেন। তারা অনেক কিছু দেখেছে, আমরা একসঙ্গে অনেক কিছু করেছি। কিন্তু ইলন আসলে সে সীমা ছাড়িয়ে গেছে।  

ইরল মাস্ক জানান, ইলন মাস্ক কখনো নিজের কাজ নিয়ে বেশি খুশি ছিলেন না। কারণ কোম্পানির কাজ বিষয়ে ইলন সবসময় ভাবেন তিনি নির্ধারিত সময়সূচির পেছনে পড়ে গেছেন। ইলন ভাবে আজকের সাফল্য আরও পাঁচ বছর আগে অর্জন করা উচিত ছিল।

ইলন মাস্ক তিনবার বিয়ে করেছেন। প্রথম স্ত্রী জাস্টিন উইলসন ও অভিনেত্রী টালুলাহ রাইলি'র সঙ্গে দুইবার বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।   তার সন্তানের সংখ্যা নয়জন। এছাড়া সঙ্গীতশিল্পী গ্রাইমস, অভিনেত্রী অ্যাম্বার হার্ডসহ আরও অনেক সেলিব্রিটির সঙ্গে সম্পর্ক ছিল টেসলা ও স্পেসএক্স প্রতিষ্ঠাতার।