ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ছোট্ট এই ফলটি পুরুষের যৌবন ধরে রাখবে দীর্ঘদিন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

সুস্থতা সবারই কাম্য। ঠিক তেমনি তারুণ্যময় থাকার ইচ্ছাও সবার মধ্যেই থাকে। বয়সের আগেই কেউ বুড়িয়ে যেতে চান না। সে নারী হোক কিংবা পুরুষ। নিজেকে তারুণ্যময় রাখতে নারীরা অনেক কিছুই করেন। ত্বকের জন্য উপকারী এমন অনেক খাবার আছে যা তারা খান।

তবে সুস্থ ও যৌবন ধরে রাখতে কিছু খাবার পুরুষের জন্যও অতি প্রয়োজনীয়। নিয়মিত এমন খাবার পুরুষের জন্য দারুণ উপকারী। এইসব খাবার খেলে ভালো থাকবে শরীর, সেই সঙ্গে ঠেকিয়ে রাখবে বয়সের ছাপ।

নারীদের প্রচুর ক্যালসিয়াম ও আয়রন প্রয়োজন। তেমনি পুরুষের বেশি জরুরি প্রোটিন ও ক্যালরি। নারীদের তুলনায় পুরুষদের রোগও বেশি হয়ে থাকে। তবে নারী বা পুরুষ উভয়ের খাদ্যতালিকায় স্বাস্থ্যকর খাবার রাখা জরুরি। কিন্তু একটি খাবার রয়েছে যা পুরুষের প্রতিদিন খাওয়া জরুরি। তা হলো ব্লুবেরি।

ব্লুবেরি

ব্লুবেরি

পুরুষের ব্লুবেরি খাওয়া নিয়ে টাইমস অব ইন্ডিয়া প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্লুবেরির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। ভিটামিন এ, বি ও সি ও কে। অ্যান্টিঅক্সিডেন্ট মস্তিষ্কের ক্ষয় ধীরগতির করে ও স্নায়ুর যোগাযোগ ভালো করে। ব্লুবেরিতে রয়েছে অ্যানথোসায়ানিন। এটি রক্তের গ্লুকোজের মাত্রাকে ভালো করে ও টাইপ টু ডায়াবেটিসের ঝুঁকি কমায়। ব্লুবেরিতে থাকা আঁশ ও প্রোটিন পুরুষের স্বাস্থ্যের জন্য উপকারী।

তাই পুরুষদের সুস্থ থাকতে প্রতিদিন খাদ্যতালিকায় ব্লুবেরি রাখার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।