ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

জন্মভূমি সিলেটে আবুল মাল আব্দুল মুহিতের দাফন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

জন্মভূমি সিলেটের মাটিতে চিরনিদ্রায় শায়িত হবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এর আগে শনিবার দুপুর ২টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাজধানী ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হবে বলে এক বার্তায় জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মুহিতের ছোটভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বরাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বার্তায় বলা হয়, সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে মুহিতের প্রথম এবং সকাল সাড়ে ১১টায় সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন>>> সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত মারা গেছেন

দুপুর ২টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় শহিদ মিনারে। এরপর সেখান থেকে দাফনের জন্য মরদেহ নিয়ে যাওয়া হবে জন্মভূমি সিলেটে।

শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান আওয়ামী লীগের বর্ষীয়ান সদস্য মুহিত। বেশ কিছুদিন থেকে তিনি বার্ধক্যজনিত জটিলতায় অসুস্থ ছিলেন।

১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করা আমলা থেকে রাজনীতিতে নাম লেখানো মুহিত সংসদে সর্বোচ্চ ১২ বার বাজেট দিয়েছেন।

সিলেট-১ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সাবেক এ এমপি ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই মেয়াদে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এর আগে ১৯৮২ ও ১৯৮৩ সালে এরশাদ সরকারের অর্থ ও পরিকল্পনামন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন তিনি।