ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

জাপায় ভিড়ছেন বহিষ্কৃত বিএনপি নেতা সাককু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২  

হাইকমান্ডের সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি থেকে বহিষ্কার হওয়া মনিরুল হক সাককু ভিড়ছেন জাতীয় পার্টিতে (জাপা)। সম্প্রতি রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে তার সাক্ষাতের পরই বিএনপি ও জাতীয় পার্টিতে শুরু হয়েছে এ গুঞ্জন।

সূত্র জানিয়েছে, সাক্ষাৎ শেষে জাপার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন সাককু। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই আলোড়ন শুরু হয়েছে কুমিল্লা নগরের রাজনীতিতে।

জানতে চাইলে মনিরুল হক সাককু বলেন, জাপা চেয়ারম্যান আমাকে কয়েক দিন ধরে দেখা করার জন্য অনুরোধ করছিলেন। একজন সম্মানিত ব্যক্তি এতবার ডেকেছেন, এ কারণে দেখা করেছি। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের বিষয়ে জানতে চেয়েছেন।

এদিকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নেতারা জানান, শুধু জি এম কাদের নন। জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুও সেই সাক্ষাতে উপস্থিত ছিলেন। তারা প্রায় আধা ঘণ্টা কথা বলেন।

নাম প্রকাশ না করার শর্তে জাপার কেন্দ্রীয় এক নেতা বলেন, মনিরুল হক সাককু জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। কুমিল্লা-৬ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চান। এজন্য জাতীয় পার্টিও তাকে দলে ভিড়িয়ে তার ভোট কাজে লাগাতে চায়।

মনিরুল হক সাককু ২০০৫ সালের ২১ সেপ্টেম্বর কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তখন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ছিলেন। ২০০৯ সালের ২৪ নভেম্বর তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও পরবর্তীতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হন। ২০১২ ও ২০১৭ সালে টানা দুই মেয়াদে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন।

দলীয় কার্যক্রমে অনুপস্থিত থাকায় ২০২১ সালের অক্টোবর মাসে তাকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে তার কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ ছিল। চলতি বছর দলীয় নিষেধাজ্ঞা অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় মনিরুল হককে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করে বিএনপি।