ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

জেএসসিতে চা বিক্রেতার স্কুলের সাফল্য

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

কুমিল্লার বরুড়া উপজেলার চা বিক্রেতা আবদুল খালেকের প্রতিষ্ঠিত নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পাশের হার ৯৭ দশমিক ৯৬ শতাংশ। 

এবারের জেএসসি পরীক্ষার ফলাফলে স্কুলটি আশপাশের সব স্কুলকে ছাড়িয়ে গেছে। পরীক্ষায় বিদ্যালয়ের ৯৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে ৯৬ জন পাশ করেছে। উত্তীর্ণদের মধ্যে ১জন জিপিএ-৫,  ৫০জন বিভিন্ন গ্রেড পেয়েছে । 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, প্রতিবারের মতো এ স্কুলটি ভালো ফল করেছে। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কমিটির সদস্যসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামী দিনগুলোতে আমরা আরো ভালো ফলাফলের প্রস্তুতি নিচ্ছি। 

স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল খালেক বলেন, আমি অসুস্থ। তাই আমার মন খারাপ ছিল।  কিন্তু ছাত্রছাত্রীদের এই ফলাফল দেখেই খুবই ভালো লাগছে।

চা বিক্রির টাকা দিয়ে ৫২ শতক জমির উপর ১৯৯৭ সালে বরুড়া উপজেলার নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন আবদুল খালেক। দুই দশক অপেক্ষার পর ২০১৯ সালে এমপিওভুক্তির তালিকায় স্থান পেয়েছে স্কুলটি।