ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দাউদকান্দিতে বাসে আগুনের ঘটনায় মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মার্চ ২০২১  

দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসষ্ট্যান্ডে চলন্ত বাসে আগুন লেগে দুজনের মৃত্যু এবং ২১ বাসযাত্রী দগ্ধ হওয়ার ঘটনায় বাস মালিক ও চালকের বিরুদ্ধে মামলা করেছ মডেল থানা পুলিশ। শুক্রবার এস.আই মোস্তাফা কামাল বাদী হয়ে বাস মালিক ও চালকের বিরুদ্ধে অবহেলার অভিযোগে মামলা দায়ের করেন।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম জানান, মতলব এক্সপ্রেস (ঢাকা-জ-১৪-০১৪৪) বাসের মালিক মিজানুর রহমান ও চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত দায়িত্বভার দেয়া হয়েছে গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো: সাইফুল ইসলামকে।

এদিকে ময়না তদন্ত শেষে নিহত দুজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার বাদ আসর তাদের নিজ গ্রামে জানাজা শেষে দাফন করা হয়। নিহতরা হলো দাউদকান্দি উপজেলার বনুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে সাফিন (৪) এবং উপজেলার তিনপাড়া গ্রামের মৃত আহম্মেদ উল্লাহর ছেলে মো: রফিকুল ইসলাম (৭৫) ।

বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসষ্ট্যান্ডে বিকাল সাড়ে ৫টার দিকে মতলব এক্সপ্রেস বাসটি পৌঁছালে হঠাৎ আগুন লেগে যায়। এসময় বাসের ভেতরই দগ্ধ হয়ে মারা যায় চার বছরের সাফিন এবং ৭৫ বছরের রফিকুল ইসলাম। এতে অগ্নিদগ্ধ হয় ২১ বাসযাত্রী । গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে অগ্নিদগ্ধদের মধ্যে ১৭ জনকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে প্রেরণ করা হয়। ৫ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

দাউদকান্দি ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার (এসও) মো: ফয়েজ আহমেদ জানান, বাসের সিলিন্ডার অত রয়েছে। বাসের ইঞ্জিন অতিরিক্ত গরম হয়ে শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ড ঘটেছে। দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান জানান, কুমিল্লা জেলা প্রশাসকের নির্দেশে নিহতের পরিবারকে ২০ হাজার করে এবং আহত ৯ জনকে ১০ হাজার করে টাকা দেয়া হয়েছে।

অগ্নিকান্ডে আহতরা হলো, মামুন (৩২), গোলাম হোসেন (৫০), রাজিব (১৮), হালিমা খাতুন (৪০), ফারুক (৪৫), মুন্সী উদ্দিন (৩৬), বিশ্বনাথ (৫০), রিয়াদ (১৮), বিপ্লব সরকার (৪০), সানজেনা (১৩), শাহীনূর (২১), শামছুন্নাহার (৫৫), জেরিন (২২), সৈয়দ রাসেল মীর (৬২), মহসীনা (৩৮), রুহুল আমিন (৩৫), রশওন আরা (৩৫), তাহিয়া (৯), তাসনিয়া (১০), আ: রহিম (৬৫), ও হালিমা (৫৫) ।

 দূর্ঘটনার সংবাদে ঘটনাস্থল ছুটে আসেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো: জুয়েল রানা, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন। এসময় দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো: জহুরুল হক, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: সাইফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।