ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দেবীদ্বারে ইফতার বিতরণ নিয়ে সংঘর্ষ, দুই সাংবাদিকসহ আহত ১০

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২৩  

কুমিল্লার দেবীদ্বারে ইফতার বিতরণ নিয়ে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে সোমবার (১৭ এপ্রিল) দেবীদ্বার পৌর এলাকার ভিংলাবাড়ি দক্ষিণ পাড়ার ‘বায়তুল আমান জামে মসজিদে ইফতার বিতরণকালে।

সংঘর্ষের সংবাদে সংগ্রহ করতে যাওয়া দৈনিক আমাদের সময়, দৈনিক কালবেলা, দৈনিক আমার সংবাদ, দৈনিক কুমিল্লার কাগজ পত্রিকার দেবীদ্বার উপজেলা প্রতিনিধি শাহীন আলম ও বাংলার আলোড়ন দেবীদ্বার প্রতিনিধি আব্দুল আলিমের ওপর হামলা হয়, হামলায় মারাত্মক আহত শাহীন আলমকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা আহতদের ওপর পুনরায় হামলার দৃশ্য ভিডিও ধারণ করতে গেলে আব্দুল আলীমের মোবাইল ফোন ছিনিয়ে নেয়, পরে ওই মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘বায়তুল আমান জামে মসজিদে ইফতার বিতরণকালে ভিংলাবাড়ি গ্রামের শাহ আলম মিয়ার ছেলে বাবুকে (১০) ইফতার নেওয়ার সময় শর্ট পড়ায় বাচ্চু মিয়ার ছেলে দুলাল (৩৫) বাবুকে মারধর করেন। ওই ঘটনায় মসজিদ কমিটির কোষাধ্যক্ষ শাহ আলম বাবুকে মারধর করার ঘটনায় মসজিদ কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের কাছে তার ভাতিজা দুলালের বিচার দাবি করেন। তাজুল ইসলাম মাগরিবের নামাজ শেষে ঘটনার বিচার করার আশ্বাস দেন।

নামাজ শেষে মসজিদ কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম, মসজিদের কোষাধ্যক্ষ শাহ আলম, তাহের মিয়ার ছেলে সম্রাটসহ মসজিদের বাহিরে অন্যান্য মুসল্লিদের নিয়ে অপেক্ষা করছিলেন। এসময় মারামারির সংবাদ পেয়ে শহিদ মিয়ার ছেলে হাবিবুল্লাহ একটি লাঠি নিয়ে এসে আচমকা পেছন দিক থেকে মসজিদের কোষাধ্যক্ষ মো. শাহ আলমের মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে, তাকে উদ্ধার করতে আসা তাহের মিয়ার ছেলে সম্রাটের (১৮) মাথায় আঘাত করে। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি, মারামারিতে আরো বেশ কিছু লোকজন আহত হন।

এ ব্যাপারে বায়তুল আমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও এশিয়ান টিভি দেবীদ্বার প্রতিনিধি নেছার উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, হামলার ঘটনা শুনেছি, আমি মুরাদনগর একটি ইফতার মাহফিলে থাকায় ঘটনাস্থলে পুলিশ পাঠাই। অপরদিকে স্থানীয়রা ৯৯৯-এ ফোনে বিস্তারিত জানালে বিপুলসংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে। শুনেছি এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, আমি নোয়াখালীতে স্বাক্ষ্য দিয়ে দেবীদ্বারের উদ্দেশে আসতেছি। তবে শুনেছি ইফতার বিতরণ নিয়ে মারামারি হয়েছে দেবীদ্বার সদরের মৃত আবুল হোসেন চেয়ারম্যানের ছেলে বাবু সাংবাদিক শাহীন আলমের ওপর হামলা করেছে। অপরাধী যেই হোক আইনের আওতায় আনতে ওসি তদন্তকে নির্দেশ দিয়েছি।