ব্রেকিং:
ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা-
  • বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

দেশে প্রথম ব্লু পেলেন দিয়া

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

ক্রীড়ায় অসামান্য অবদানের জন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) চালু করেছে ব্লু পদক। এবার প্রথমবারের মতো এই ব্লু পদক পেলেন দেশ সেরা আরচ্যার দিয়া সিদ্দিকী।

গতকাল বৃহ:স্পতিবার (৩০ জুন) বিকেএসপিতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই পদক দেয়া হয়। প্রথমবার এই ব্লু পেয়ে উচ্ছ্বসিত দিয়া সিদ্দিকী।

তিনি জানান, ‘আমি প্রথমে ভেবেছিলাম এটা হয়তো অনেক আগে দিত, এখন আবার নতুন করে শুরু হয়েছে। যখন জানলাম এবারই প্রথম ব্লু দেয়া হচ্ছে, তখন ভিন্ন রকম ভালো লাগা কাজ করেছে।’

অন্য আরেকটি কারণে দিয়া দারুণ উচ্ছ্বসিত, ‘আরচ্যারির এ দিয়ে শুরু, ফলে অনেক কিছুতে প্রথমে থাকে। বিকেএসপির প্রথম ব্লু-ও পেল একজন আরচ্যার। এটা আরচ্যারির জন্য দারুণ গর্বের।’

বিকেএসপি শিক্ষার্থীদের মধ্যে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পারফরম্যান্স বিবেচনা করে ২০২১ সালে একজনকেই ব্লু প্রদান করেছে। দিয়া ২০২১ সালে টোকিও অলিম্পিকে অংশ নিয়েছিলেন।

বিকেএসপির শিক্ষার্থী থাকাবস্থায় বিশ্বের সর্ববৃহৎ গেমসে অংশগ্রহণ বিশেষ মর্যাদা বয়ে এনেছে শিক্ষা প্রতিষ্ঠানটির জন্য। অলিম্পিকে অংশগ্রহণ ছাড়াও ২০২১ সালে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার অসাধারণ পারফরম্যান্স ছিল।

ব্লু পদক একজন পেলেও অন্যদিকে কালার পেয়েছেন তিন জন। বিকেএসপি শিক্ষার্থীদের মধ্যে যারা সিনিয়র জাতীয় পর্যায়ে রেকর্ড গড়েছেন তারাও পেয়েছেন পদক।

বিগত সময়ে বিভিন্ন ডিসিপ্লিনে সেরা পুরুষ ও নারী ক্রীড়াবিদের পুরস্কার দেয়া হতো। এবারই প্রথম ব্লু পদক দেয়া শুরু হয়েছে।