ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ মে ২০২৪  

ভোট গ্রহণের একদিন আগে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করেছে নির্বাচন কমিশন। সোমবার নির্বাচন কমিশন উপ সচিব মোঃ আতিয়ার রহমান সাক্ষরিত এক আদেশে নির্বাচনটি স্থগিতে এই নির্দেশনা দেয় কমিশন। সোমবার (৬ মে) রাতে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ মুনীর হোসাইন খান জানান, একজন প্রার্থী আদালতে নির্দেশে প্রার্থীতা ফিরে পাওয়ায় আদালতের আদেশে নির্বাচন কমিশন এই নির্দেশনা দিয়েছেন। প্রথম ধাপে ৮ই মে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয় ৬ মে ।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই বাছাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ছালেহা বেগমের মনোনয়নপত্র বাতিল হয়। প্রার্থীতা ফিরে পেতে ছালেহা বেগম হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন এবং গত ২৫ এপ্রিল হাইকোর্ট বিভাগ ছালেহা বেগমের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন।  হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করে এবং ৬মে এর আদেশে হড় ড়ৎফবৎ প্রদান করা হয়। এই পরিস্থিতিতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রদান করেছে নির্বাচন কমিশন।
উল্লেখ, নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) পদ থেকে পদত্যাগ না করেই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করায় ছালেহা বেগমের মনোনয়ন পত্রটি বাতিল করা হয়। ছালেহা বেগম জানান, আমি আমার প্রার্থীতা ফিরে পেতেই হাইকোর্টে রিট করেছি। তবে এখনো ইউপি মেম্বার পদ থেকে পদত্যাগ করিনি।
নির্বাচন স্থগিত হবার নির্দেশনা আসার আগ পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্ধন্ধিতার জন্য প্রচার-প্রচারণা করেন।