ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

নারায়ণগঞ্জে দিনদুপুরে সোনার দোকানে অস্ত্র দেখিয়ে চাঁদা দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি জুয়েলারি দোকানে অস্ত্র দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে। চাঁদা দিতে রাজি না হওয়ায় ওই দোকান মালিককে মারধর করা হয়েছে। সেই অস্ত্রধারী চাঁদাবাজ সাবেক ইউপি সদস্যের ছেলে বলে সিসিটিভির ফুটেজ দেখে শনাক্ত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার মুড়াপাড়া বাজারে পোদ্দার জুয়েলারি দোকানের ভেতরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী রানা পোদ্দার বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেছেন।


মামলার এজাহারে তিনি অভিযোগ করেন, শনিবার দুপুরে তার ব্যবসা প্রতিষ্ঠান পোদ্দার জুয়েলারির সামনে সাত থেকে আটজন তরুণ এসে অবস্থান নেন। তাদের মধ্যে দুইজন দোকানের ভেতরে প্রবেশ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হলে এক তরুণ কোমরে থাকা পিস্তল বের করে তার দিকে তাক করেন। একপর্যায়ে অস্ত্রধারীরা দোকানের সিসিটিভি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে তাকে মারধর করেন। তখন দোকানে থাকা কর্মচারীরা ডাকাত বলে চিৎকার করলে চাঁদাবাজরা দ্রুত সেখান থেকে পালিয়ে যান।


ওই দোকানের সিসিটিভির ফুটেজে অস্ত্র বের করে চাঁদা দাবি ও হুমকি প্রদানের এ ঘটনা স্পষ্ট দেখা যায়। এতে চাঁদাবাজির অভিযোগের সত্যতা পাওয়া যায়। সিসিটিভির ওই ভিডিও ফুটেজ দেখে মুড়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক মানিক মিয়া অস্ত্রধারী তরুণকে শনাক্ত করেছেন।

তিনি জানিয়েছেন, অস্ত্রধারী ওই তরুণ মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য সেলিম মোল্লার ছেলে ফাহিম মোল্লা। তিনি রূপগঞ্জের সরকারি মুড়াপাড়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। তার মোবাইল ফোন ও বন্ধ রয়েছে।


এদিকে এ ঘটনার পর থেকে পরিবারের লোকজনের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত আছেন বলে জানান রানা পোদ্দার। সন্ত্রাসীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত তিনি ও তার পরিবার স্বস্তি পাচ্ছেন না।

এ বিষয়ে জেলা পুলিশের রূপগঞ্জ-আড়াইহাজার সার্কেলের (গ সার্কেল) সহকারী পুলিশ সুপার আবির হোসেন সময় নিউজকে বলেন, ‘এ ঘটনায় লিখিত অভিযোগ গ্রহণ পেয়েছি। মামলা হয়েছে। অস্ত্রধারী যুবককে গ্রেফতারের চেষ্টা চলছে।’


জেলা পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘সিসিটিভির ক্যামেরায় ধারণ করা ৯ মিনিটের ভিডিও আমরা সংরক্ষণ করেছি। এটা দেখে আমরা অস্ত্রধারীকে শনাক্ত করেছি এবং তাকে গ্রেফতারের চেষ্টা করছি। এছাড়া তার অস্ত্রের উৎস কী, এই অস্ত্র বৈধ নাকি অবৈধ সে বিষয়টিও আমরা খতিয়ে দেখছি। আশা করি, আমরা খুব দ্রুত অস্ত্রধারী ও তার সহযযোগীদের গ্রেফতারে করতে সক্ষম হব।