ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

নারায়ণগঞ্জে হতদরিদ্রদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ মে ২০২০  

নারায়ণগঞ্জে দু:স্থ মানুষদের খাদ্য সহায়তা প্রদান এখনো অব্যাহত রেখেছে সেনাবাহিনী। শুক্রবার( ১ মে)  দুপুরে সদর উপজেলার ফতুল্লা থানার সস্তাপুর এলাকায় হতদরিদ্র একশ’ পরিবারের মধ্যে খাবার পৌঁছে দিয়েছেন সেনা কর্মকর্তা ও সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সহযোগিতায় বিভিন্ন মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে এই খাবার পৌঁছে দিয়ে আসেন তারা। 

প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, লবন ও ছোলাসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন খাদ্য সামগ্রী দেয়া হয়। এতে একেকটি পরিবারের অন্তত এক সপ্তাহের খাবারের চাহিদা পূরণ হবে এবং পর্যায়ক্রমে খাবার সরবরাহ চলবে বলে আশা করছেন সেনাবাহিনীর কর্মকর্তা।

বাংলাদেশ সেনাবাহিনীর ৪৫ এম.এল.আর.এস এর কর্মকর্তা মেজর আবদুল্লাহ আল ফরহাদ সময় নিউজকে বলেন, লকডাউন বাস্তবায়ন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা জেলার প্রতিটি থানায় কাজ করে যাচ্ছি। পাশাপাশি মানুষের খাবারের চাহিদা পূরণ করতেও সাধ্যমতো চেষ্টা করছি। করোনা নির্মূল না হওয়া পর্যন্ত দু:স্থ মানুষের সেবায় খাবার সরবরাহ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক জানান, ৮ এপ্রিল জেলা লকডাউনের পর প্রধানমন্ত্রীর তহবিল থেকে উপহার হিসেবে প্রাপ্ত খাবার সদর উপজেলার ৫০ হাজার পরিবারকে পৌঁছে দেয়া হয়েছে। পাশাপাশি পাঁচ শতাধিক পরিবারের শিশুদের জন্য দেয়া হয়েছে শিশু খাদ্য। 

ইউএনও জানান, এছাড়াও স্থানীয় দুই সংসদ সদস্য শামীম ওসমান ও সেলিম ওসমান তাদের ব্যক্তিগত তহবিল থেকে উপজেলা প্রশাসনকে বরাদ্দ দিয়েছে যা দুর্দশাগ্রস্ত মানুষদের মাঝে দেয়া হয়েছে । সেনাবাহিনীও কয়েক ধাপে খাদ্য সহায়তা দিয়েছেন বলে জানান নাহিদা বারিক।

খাবার পৌঁছে দেয়ার পাশাপাশি এলাকার মানুষকে ঘরে থাকতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হ্যান্ড মাইকে সবার প্রতি আহবান জানান সেনা কর্মকর্তারাসহ ইউএনও নাহিদা বারিক।