ব্রেকিং:
১২ বছরের সাজাপ্রাপ্ত ইলিয়াস ৯ মাসে পর জামিনে মুক্ত কুমিল্লার ২ উপজেলায় ভোটগ্রহণ আজ ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা মেয়রের সামনেই কাউন্সিলরকে জুতাপেটা করলেন আলোচিত সেই চামেলী আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক কুবি প্রক্টরের পদত্যাগ চেয়ে শিক্ষকের অবস্থান কর্মসূচি সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে দুর্ঘটনাস্থলে রেড ক্রিসেন্ট, খুঁজে পেয়েছে রাইসির হেলিকপ্টার চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ
  • মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

নিউ ইয়র্কে গুলিতে কুমিল্লার এক ব্যক্তি নিহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বন্দুকধারীদের গুলিতে কুমিল্লার নাঙ্গলকোটের বাবুল মিয়া নামে এক ব্যক্তিসহ দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) বিকালে তাদের গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে নিউ ইয়র্ক পুলিশ। স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে বাফেলোর ইস্ট ফেরি ও জেনার স্ট্রিটের ১০০ ব্লকে এ ঘটনাটি ঘটে।
নিহত বাবুল মিয়ার বাড়ি কুমিল্লারনাঙ্গলকোট পৌরসভার হরিপুর গ্রামের উত্তর পাড়ায়। তিনি ওই গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে। নিহত অপরজনের নাম আবু সালেহ মো. ইউসুফ। ৫৩ বছর বয়সী ইউসুফের বাড়ি সিলেটে। দীর্ঘদিন ধরে তিনি যুক্তরাষ্ট্রে আছেন। কয়েক মাস আগে ভার্জিনিয়া থেকে সপরিবারে বাফেলোতে আসেন। ইউসুফের সঙ্গে নির্মাণকাজের সহযোগী হিসেবে কাজ করতেন বাবুল।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউসুফের উপস্থিতিতে তার বাফেলোর বাড়িতে কাজ করছিলেন বাবুল। এমন সময় একজন কৃষ্ণাঙ্গ যুবক তাদের কাছে কিছু অর্থ দাবি করেন। উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে যুবকটি তাদের ওপর গুলি চালিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
খোঁজ নিয়ে জানা গেছে, নিহত বাবুল মিয়া হরিপুর গ্রামের মৃত আব্দুল আজিজের ৩ ছেলের মধ্যে সবার ছোট। বাবুল মিয়া ডিবি লটারির মাধ্যমে আমেরিকায় যান। বাবুল মিয়া গত ১বছর পূর্বে ভার্জিনিয়া থেকে স্ত্রী ও ৭ সন্তান নিয়ে বাফেলোতে স্থায়ী ভাবে বসবাসের জন্য আসেন। বাবুল মিয়ার মৃত্যুর খবর শুনে তার গ্রামের বাড়িতে স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে।
যোবায়েদা হান্নান স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ রুহুল আমিন বলেন, বাবুল মিয়া দীর্ঘদিন আমেরিকায় থাকেন এবং পুরো পরিবারও নিয়ে গেছে বেশ কিছুদিন পূর্বে শনিবার দুপুরে নিজের বাড়ি সংস্কারের কাজ করা কালে চাঁদা না দেয়ায় দুর্বৃত্তরা গুলি করে তাকে হত্যা করে, এছাড়াও একই সময়ে গুলিতে সিলেটের ইউসুফ মিয়া নামে অপর এক বাংলাদেশীকেও খুন করে দুর্বৃত্তরা।