ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

নোবিপ্রবির ৫ শিক্ষার্থীর ব্যতিক্রমী ‘ফেসবুক ফটো বুথ’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ আগস্ট ২০২২  

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৫ শিক্ষার্থী। এ উদ্যোগের নাম ‘ফেসবুক ফটো বুথ’।

উদ্যোগ নেয়া শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী নিশাদ আহমেদ জীবন, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সাইন্স বিভাগের সুবাহ তাসনিয়া, আইন বিভাগের নুসাইবা চৌধুরী, সমাজবিজ্ঞান বিভাগের সাদিয়া আফরিন এবং ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের 
আনিসা।

উদ্যোগটির ব্যাপারে জানতে চাইলে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো এক স্বপ্নের জায়গা। ভর্তি পরীক্ষার সময় হাজারো শিক্ষার্থীর আগমন ঘটে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে। ভর্তি পরীক্ষার দিনটিতে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়গুলোকে নিজের আপন ভেবে নেয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সৌন্দর্য দেখে আপ্লুত হয়। সেই মুহূর্তগুলো তারা ক্যামেরাবন্দি করে, বন্ধুদের সাথে শেয়ার করে সোশ্যাল মিডিয়ায়।

তারা বলেন, কেমন হয় যদি বিশ্ববিদ্যালয় নিজেই সেই ভর্তিচ্ছুর ছবি তাদের পেজে পোস্ট করে দেয়! এরকম একটি আইডিয়া নিয়েই আমরা পাঁচজন কাজ শুরু করেছিলাম। এটাও বুঝাতে চেয়েছি, ক্যাম্পাসের সিনিয়ররা বেশ আন্তরিক, তাদের পদচারণার অপেক্ষায় সিনিয়ররাও বেশ আনন্দিত। 

নিশাদ আহমেদ জীবন বলেন, আমাদের আইডিয়াটির নাম ছিল ‘ফেসবুক ফটো বুথ’। আমরা দেখলাম শিক্ষার্থীরা বেশ আনন্দের সাথেই এ ফটোবুথটির সাথে ছবি তুলেছে এবং স্মৃতি সংরক্ষণ করে নিয়েছে। ক্যাম্পাসের সিনিয়ররাও এ ফটো বুথটির সাথে ছবি তুলতে ভিড় জমিয়েছে। 

তিনি বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসের রোড পেইন্টসহ আরো বেশ কয়েকটি পরিকল্পনা ছিল। কিন্তু আমাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলার কারণে আমরা তা করতে পারিনি। তবে নবাগতদের অভ্যর্থনায় আগামীতে আমরা সেটা করবো।