ব্রেকিং:
ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা-
  • বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

নোয়াখালীতে ২০ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল ধ্বংস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পোড়ানো হলো এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল। যার বাজার মূল্য আনুমানিক ২০ লাখ টাকা।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে উপজেলার মুছাপুর ইউনিয়নের মুছাপুর ক্লোজার এলাকায় এসব জাল পুড়িয়ে ফেলা হয়। এর আগে বামনী নদী ও মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করে এসব জাল উদ্ধার করা হয়। 

জেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে  বামনী নদী ও মেঘনা নদীতে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন। এসময় এক লাখ  মিটার  অবৈধ জাল জব্দ করা হয়। উদ্ধারকালে জালের কোনো মালিক না থাকায় জালগুলো পুড়িয়ে বিনষ্ট  করা হয়। অভিযানে সহযোগিতা করেন সুবর্ণচর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফয়জুর  রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা আশরাফুল ইসলাম সরকার ও কোস্টগার্ডের সদস্যরা।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, মা ইলিশ রক্ষায় আমরা অভিযানে গিয়েছিলাম। মেঘনা ও বামনী নদীতে এসব অবৈধ জাল পেয়ে স্থানীয়দের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অবৈধ জাল রেখে পালিয়ে যান জেলেরা। বর্তমানে মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞা চলছে। অবৈধ জালের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।