ব্রেকিং:
ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা-
  • বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

পরশুরামের বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান আবদুল গফুরকে শোকজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩  

পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল গফুর ভুঁইয়াকে সরকারি বিধি মোতাবেক ছুটি না নিয়ে ভারত ভ্রমণে যাওয়ায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

গত ১৫ অক্টোবর জেলা প্রশাসকের কার‌্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারি কমিশনার সুলতানা নাসরিন কান্তা স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানা গেছে। একই সময় বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ ২ নং ওয়ার্ড সদস্য আবুল কাশেমকেও শোকজ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে কতৃপক্ষের অনুমোতি ছাড়া ভারত ভ্রমণ করায় স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ৩৪(৪) এর (জ) ধারা মোতাবেক চেয়ারম্যান পদ থেকে অপসারণ যোগ্য অপরাধ করা হয়েছে। নোটিশ প্রাপ্তির পাঁচ দিনের মধ্যে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে কেন ছুটি ছাড়া ভারত ভ্রমণ করেছেন তা প্রমানসহ লিখিত জবাবের নির্দেশনা দেওয়া হয়েছে।

অপরদিকে মঙ্গলবার (১৭অক্টোবর) দুপুরে চেয়ারম্যানের পক্ষে বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ সচিব মোঃ আইয়ুব হোসেন ভবিষ্যতে নিয়ম বহিভূত ভাবে বিদেশ ভ্রমণ করবেননা বলে অঙ্গীকারনামাসহ লিখিত জবাব জমা দিয়েছেন। জবাবে চেয়ারম্যান ভারতে চিকিৎসা সেবা নিতে গেছেন বলে উল্ল্যখ করেছেন।

জানা যায়, চেয়ারম্যান গত ২৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ভারতে অবস্থান করেছেন।

সূত্রে জানা যায় গত ২৬ সেপ্টেম্বর বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুর ভূঁইয়া তাঁর সহধর্মিনীকে সাথে নিয়ে চিকিৎসার জন্য ভারতের চেন্নাই ভ্রমনে যান। একই সময় তাঁর সাথে ইউপি সদস্য আবুল কাশেমও ছিলেন।

অপরদিকে গত রবিবার ভারত ভ্রমণ শেষে চেয়ারম্যান আব্দুল গফুর দেশে ফিরেন এসময় ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দরা তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন ।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সোমবার ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর ভূঁইয়া শোকজের লিখিত জবাব ও অঙ্গীকারনামা জমা দিয়েছেন। তবে চিকিৎসা সেবা নিতে ভারতে যাওয়ার বিষয় চিকিৎসকের ব্যবস্থা পত্র জমা দিতে না পারায় মঙ্গলবার পুনরায় কাগজপত্র জমা দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল গফুর ভুইয়া বলেন, অসুস্থতার কারণে চিকিৎসাসেবা নিতে তাঁর পরিবার নিয়ে ভারতে গেছেন। সরকারি অনুমতির জন্য আবেদন করেছিলেন তবে অনুমতির আগেই তিনি বিদেশে চলে গেছেন।এ সম্পর্কে চেয়ারম্যান আরো বলেন নিয়ম মেনেই ছুটির আবেদন করেই ভারতে গেছেন। এখানে সরকারি নিয়মের কোনো ব্যত্যয় ঘটেনি।