ব্রেকিং:
অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট!
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

পৃথিবীর সেরা টেকনিক্যাল খেলোয়াড়দের মাঝে আমি অন্যতম: নেইমার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

বর্তমান সময়ে ফুটবল দুনিয়ার সবচেয়ে প্রতিভাধর ফুটবলারদের একজন নেইমার। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে থাকতেই সবার নজরে আসে তার ফুটবল প্রতিভা। পরবর্তীতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে কাটিয়েছেন ক্যারিয়ারের সেরা সময়।

এরপর ফরাসি চাম্পিয়ন পিএসজির ডেরাতেও হরহামেশাই বল পায়ে অনন্য প্রতিভার ঝলক দেখান নেইমার। এমতাবস্থায় বর্তমান সময়ের কোন পাঁচ জন ফুটবলার তার চেয়েও বেশি প্রতিভাধর, সম্প্রতি এমন প্রশ্নের জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলের পোস্টার বয় নিজেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ফুটবল কন্টেন্ট ক্রিয়েটর ওহ মাই গোল নেইমারের কাছে এই প্রশ্ন ছুঁড়ে দিয়েছিল। ব্রাজিলিয়ান মহাতারকার জবাব, ‘আমার চেয়ে বেশি টেকনিক্যালি ভালো? আমি জানি না এটার উত্তর দিতে পারব কি না! দুনিয়ার সব বিনয় জড়ো করেই বলছি, আমি নিজেকে এই সময়ে পৃথিবীর সবচেয়ে টেকনিক্যাল খেলোয়াড়দের অন্যতম মনে করি।’

তিনি আরো বলেন, ‘তবে আমি বলব, (লিওনেল) মেসি, (ইডেন) হ্যাজার্ড, (কেভিন) ডি ব্রুইনা, (মার্কো) ভেরাত্তি, একজন বাদ পড়েছে নাকি? আমার চেয়ে বেশি টেকনিক্যাল... থিয়াগো (আলকান্তারা)।’

যে পাঁচ খেলোয়াড়ের নাম নিয়েছেন নেইমার, তার মধ্যে দুজনের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগির অভিজ্ঞতা রয়েছে তার। বার্সেলোনায় এবং পরবর্তীতে পিএসজিতে মেসির সঙ্গে এবং ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ভেরাত্তির সঙ্গে খেলেছেন তিনি।

তবে হ্যাজার্ড, ডি ব্রুইনা এবং থিয়াগোর সঙ্গে কখনোই খেলা হয়নি নেইমারের। তবে প্রতিপক্ষ হিসেবে অনেকবারই তাদের পেয়েছেন।