ব্রেকিং:
কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

প্রথমবারের মতো পৌরপিতা নির্বাচনে ইভিএমে ভোট দিচ্ছে দেবিদ্বারবাসী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩  

কুমিল্লার দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠার দীর্ঘ ২২ বছর পর প্রথমবারের মতো পৌরপিতা নির্বাচনে ভোট দিচ্ছেন ভোটাররা। সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এর আগে ২০০১ সালে পৌরসভাটি সরকারি প্রজ্ঞাপন পেলেও মামলা জটিলতায় বন্ধ ছিল মেয়র এবং কাউন্সিলর নির্বাচন। তাই এবারই প্রথম সেখানে ভোটগ্রহণ চলছে। 

জানা যায়, ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) ভোটগ্রহণ চলছে। এ পৌরসভায় মোট ৪৪ হাজার ৫৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ২২ হাজার ৪৯৮ জন পুরুষ এবং ২২ হাজার ৮৯ জন নারী ভোটার রয়েছেন। 

মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ছাড়াও মোট ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সাধারণ কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী রয়েছেন। এ পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ১০২ জন। 

সোমবার সকাল থেকেই ভোটারেরা ভোটকেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়েছেন। সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। এ নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কমিশন। 

রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রেখেছি। ভোটারেরা যেন তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য সবকিছু ঢেলে সাজানো হয়েছে।