ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী ঘর পেলো হাজীগঞ্জের ১৫ গৃহহীন পরিবার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

“আশ্রায়নের অধিকার শেখ হাসিনার অঙ্গীকার “ এই প্রতিবাদ্যকে সামনে রেখে মুজিব শতবর্ষের মাননীয় প্রধানমন্ত্রীর ঘর পেলেন চাঁদপুরের হাজীগঞ্জে ১৫টি গৃহহীন পরিবার। এদিন আগে ঘর পাওয়া গৃহহীনদের জমির দলিল বুঝিয়ে দেয় উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে এই ঘরগুলো গৃহহীন পরিবারগুলোর মাঝে বুঝিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। উক্ত প্রকল্পের পুরো টাকা আসে প্রধানমন্ত্রীল কার্যালয় থেকে।

উপজেলার ১০ নং গর্ন্ধব্যপুর ইউনিয়নের ভাউরপাড় গ্রামে প্রায় ৬০ শতাংশ জমি কিনেন উপজেলা প্রশাসন। সেই জমি ভরাট করে তাতে চার রুম বিশিষ্ট ২১ টি চৌচালা বসত ঘর তৈরি করা হয়। ২১টি ঘরের মধ্যে মঙ্গলবার ১৫টি ঘর বুঝিয়ে দেয়া হয়। দুই বেড, এক রান্না ঘর ও টয়লেটসহ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এ ছাড়া ঘরগুলো বারান্ধা রাখা হয়েছে। মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে বসবাস শুরু করেছে ঘর পাওয়া পরিবারগুলো।

ঘরের চাবি বুঝিয়ে দেয়ার সময় মিলাদ দোয়া ও তারারুক বিতরন করা হয়। এ সময় উপজেলা প্রশাসন থেকে গৃহ পাওয়া পরিবারগুলোর ছোট শিশুদের মাঝে চকলেট ও চিপস বিতরন করেন উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, স্থানীয় চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চুসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও গৃহ পাওয়া পরিবারগুলো।