ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ফেনীতে শেখ কামাল জুনিয়র অনূর্ধ্ব ১৪ ও ১৮ ব্যাডমিন্টন টুর্নামেন্ট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২  

আগামী ৩০ ডিসেম্বর ফেনীতে শুরু হতে যাচ্ছে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল জাতীয় জুনিয়র অনূর্ধ্ব ১৪ ও ১৮ ব্যাডমিন্টন টুর্নামেন্ট। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি। ফেনী জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রস্তুতি সভা মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। ফেনী জেলা প্রশাসক ও ফেনী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু সেলিম মাহমুদ উল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ও ফেনী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারের সঞ্চালনায় এ সময়ের বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শুসেন চন্দ্র শীল, অতিরিক্ত সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ চৌধুরী মুকুট ও যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম, সদস্য মো. আজম চৌধুরী। সভায় জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কমিটির সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারের পক্ষ থেকে কমিটির সকল সদস্যকে একটি আকর্ষণীয় ব্লেজার উপহার দেয়া হয়।

এদিকে ব্যাডমিন্টন টুর্নামেন্টটি বাস্তবায়নের জন্য ৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহবায়ক শুসেন চন্দ্র শীল ও সদস্য সচিব আমির হোসেন বাহার। সদস্য হিসেবে রয়েছেন নজরুল ইসলাম স্বপন মিয়াজী, মজিবুল হক রিপন, কেবিএম জাহাঙ্গীর আলম, দেলোয়ার হোসেন ডালিম ও মামুনুর রশিদ মিলন। টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আমির হোসেন বাহার জানান, জাতীয় এ টুর্নামেন্ট প্রথমবারের মতো ফেনীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। টুর্নামেন্টের শুভ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য কমিশনার সিনিয়র সচিব আবদুল মালেক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

তিনি আরো বলেন, এ খেলাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। জাতীয় পর্যায়ের এই খেলায় ৬৪টি জেলা দল, ৮টি বিভাগীয় দল, সার্ভিসেস দল, ইউনিভার্সিটি দল সহ প্রায় পাঁচশোর মতো খেলোয়াড় ও কর্মকর্তা এখানে আসবেন। ৫ দিনব্যাপী টুর্নামেন্ট ৪ জানুয়ারি পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে। জাতীয় এই প্রতিযোগিতা ফেনীতে সুষ্ঠুভাবে সুনামের সাথে সম্পন্নের জন্য আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী নির্দেশনা দিয়েছেন। আর এই প্রতিযোগিতার মাধ্যমে জাতীয়পর্যায়ে খেলোয়াড় তৈরি হবে এখান থেকে ভালো ফল অর্জনকারীরা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির আহবায়ক শুসেন চন্দ্র শীল বলেন, জাতীয় এ টুর্নামেন্টকে বাস্তবায়নের জন্য ইতিমধ্যেই নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে একটি সমৃদ্ধ সুভিনিযর প্রকাশ করা হবে। ইতোমধ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী টুর্নামেন্ট সুচারুভাবে বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন। জাতীয় এ প্রতিযোগিতাকে আমরা সুন্দর ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করে ফেনীর শান্তির জনপদের সুনাম সর্বত্র ছড়িয়ে দেব।