ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ফেনীতে সরকারি সহায়তায় ভিক্ষুক সফি ও আইয়ুব এখন ব্যবসায়ী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২  

ছিলেন ভিক্ষুক, এখন ব্যবসায়ী। নতুন পরিচয়ে জীবন শুরু করেছেন ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের নোয়াবাদ এলাকার দুই ভিক্ষুক। তাদের নাম সফি উল্যাহ ও আইয়ুব আলী। ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় তাদের উপহার দেওয়া হয়েছে দোকান ঘর, মুদি মালামাল ও ভ্যানগাড়ি।  উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে এসব উপহার দেওয়া হয়।

উপহার প্রদান অনুষ্ঠানের আয়োজন হয় উপজেলার শর্শদী ইউনিয়নের নোয়াবাদ রাস্তার মাথায়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। ভিক্ষুকদের কাছে উপহারসামগ্রী হস্তান্তর করেন তিনি। অনুষ্ঠানে শর্শদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী ও রোটারি ক্লাব অব ফেনীর সাবেক সভাপতি জালাল উদ্দিন বাবলু। তা ছাড়া উপহার পেয়ে নিজের অনুভূতি ব্যক্ত করেন সফি উল্যাহ।

জানা গেছে, নোয়াবাদ রাস্তার মাথায় ভিক্ষুক সফি উল্যাহকে দোকান ঘর নির্মাণ, মুদি মালামালসহ পুনর্বাসন করা হয়েছে। অন্যদিকে, ভিক্ষুক আইয়ুব আলীকে দেওয়া হয় ভ্যানগাড়ি। তাতে চটপটি ও ফুচকার ব্যবসা করে উপার্জন হবে তার। এসবের পাশাপাশি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পক্ষ থেকে আরও ৩ বিধবাকে এক বস্তা করে চাল ও মুদি মালামাল কিনে দেওয়া হয়। উল্লেখ্য, উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়ন করে উপজেলা সমাজসেবা কার্যালয়।