ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বখাটে কাটিং চুল নিয়ে বিদ্যালয়ে প্রবেশ নিষেধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুলাই ২০১৯  

বখাটে কাটিং চুল নিয়ে বিদ্যালয়ে প্রবেশ নিষেধ করতে পরামর্শ দিয়েছেন ভোলার লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর।

শনিবার লামোহনের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে সেখানে শিক্ষার্থীদের সঙ্গে এ বিষয়ে কাউন্সিলিং করেন তিনি। পরে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে বখাটে কাটিং চুল নিয়ে যাতে কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে পরামর্শ দেন।

ওসি মীর খায়রুল কবীর সাংবাদিকদের জানান, সম্প্রতি লালমোহন পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন স্থানে চুলে বখাটে কাটিং দিয়ে সংঘবদ্ধ কিশোররা গ্যাং কালচার শুরু করেছে। এরা বিভিন্ন জায়গায় অবস্থান করে উৎপাত করে এবং পথে ঘাটে দুর্বল শিক্ষার্থী পেলেই হামলা চালিয়ে বসে।

গত ১৭ জুলাই লালমোহন পৌর এলাকার ওয়েষ্টার্ণ পাড়ায় কয়েকজন শিক্ষার্থীকে পথরোধ করে মারপিট করে কিশোর গ্যাং গ্রুপ। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই গ্রুপের ২ বখাটেকে আটক করে তাদের অভিভাবকদের ডাকা হয়। পরে অভিভাবকরা তাদের সন্তানদের বখাটে কাটিং চুল কেটে দিয়ে জিম্মায় নেয়।

এসব গ্যাং কালচার দমন করতেই কিশোরদের চুলে বখাটে কাটিং দেয়ার উপর নজরদারি শুরু করছে কর্তৃপক্ষ।