ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বগুড়ার দই বিক্রি করে লাখপতি কুবির ফাহিম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশীয় পণ্য, খাদি কাপড়, পাহাড়ি বিভিন্ন জিনিসপত্র নিয়ে উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। তবে ভিন্ন এক পণ্য নিয়ে উদ্যোক্তা হিসেবে কাজ শুরু করছেন রসায়ন বিভাগের শিক্ষার্থী শরীফ হাসান ফাহিম। বগুড়ার দই বিক্রি করে লাখপতি হয়েছেন তিনি।

চাকরির চেয়ে ব্যবসাকে লাভবান মনে করেই শুরু করেন দই ব্যবসা। শুরুতে সেভাবে বিক্রি না হলেও ধীরে ধীরে সাফল্য দেখতে শুরু করেছেন ফাহিম। 

ক্রেতাদের সন্তুষ্ট করা এবং কম লাভে বেশি দই বিক্রি করার উদ্দেশ্যকে কেন্দ্র করে ২০২১ সালের দইয়ের ব্যবসা শুরু করেন তিনি। বর্তমানে বগুড়ার দই বিক্রি করে লাখ টাকা আয় করেছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বগুড়ার দই কুবিতে’ নামের এক ফেসবুক পেইজকে বেছে নিয়েছেন ফাহিম। নিয়মিত আপডেট দিয়ে তিনি অর্ডার নিয়ে থাকেন। অল্প সময়ে কাস্টমারের কাছে পৌঁছে দেন দই।

ফাহিম জানান, তার কাছে বগুড়ার স্পেশাল দই, বগুড়া শাহী দই, বগুড়ার কাপ দইসহ কয়েক ধরনের দই প্রি অর্ডারের মাধ্যমে বিক্রি করেন। ব্যবসায় নিজেকে প্রতিষ্ঠা করতে চান তিনি। 

শুরুতে কম সাড়া পড়লেও যা ক্যাম্পাসে ভালোই সাড়া জাগিয়েছে। ফেসবুক পেইজে দই পাওয়ার জন্য প্রি-অর্ডার করলে সুবিধা অনুযায়ী ডেলিভারি দেয়া হয়। 

শুধু ক্যাম্পাসেই এই ব্যবসাকে সীমাবদ্ধ রাখেননি ফাহিম। ক্যাম্পাসের চারপাশেও নিয়মিত দই সাপ্লাই দিচ্ছেন ফাহিম। বগুড়ার সঙ্গে যোগাযোগ আশপাশের জেলাগুলোতে দই অর্ডার নিচ্ছেন তিনি। এই দই ফ্রিজে রাখা ছাড়াই ২৪-২৮ ঘণ্টা সংরক্ষণ করা যায় বলে জানান ফাহিম।

স্বল্প পুজিঁতে ব্যবসা শুরু করেও কিভাবে সাফল্য পেয়েছেন তা জানিয়েছেন ফাহিম। তিনি বলেন, স্বল্প পুঁজিতে এই ব্যবসা শুরু করি। লকডাউনে ভাবলাম বাসায় বসে না থেকে কিছু একটা করি। অনেক কিছুর ভিড়ে আমার দইয়ের বিষয়টি মাথায় আসে। শুরু করি দইয়ের ব্যবসা এবং ভালো সাড়া পেতে লাগলাম। ক্রেতাদের সন্তুষ্টি অর্জনই আমাদের একমাত্র লক্ষ্য। আমরা মূলত ফেসবুক পেইজ এবং গ্রুপের মাধ্যমেই দইয়ের আপডেট দিয়ে থাকি এবং ক্রেতারা যোগাযোগ করলে আমরা তাদেরকে ডেলিভারি দেই।