ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বহিষ্কার হচ্ছেন বিএনপির এমপি হারুন অর রশীদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন ইস্যুতে কোনো আন্দোলন গড়ে তুলতে না পারায় তারেক রহমানকে দায়ী করে ২২ই ফেব্রুয়ারি ফেসবুকে স্ট্যাটাস দেন বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ।

উক্ত স্ট্যাটাসে তিনি লিখেন, বলতে দ্বিধা নেই, একমাত্র তারেক রহমানের কারণেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। ২১শে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবসের মধ্যে জামিন না দিলে আমাদের আন্দোলন করার কথা ছিলো, কিন্তু তারেক রহমানের সিদ্ধান্তের কারণে আমরা আন্দোলন থেকে সরে আসি। এটি দুঃখজনক। মাঝে মাঝে মনে হয়, দলে তারেক রহমান না থাকলে এতদিনে আমরাই হয়তো সরকার চালাতাম।

হারুন অর রশীদের এমন কথা লন্ডন পর্যন্ত পৌঁছালে বিব্রত হয়ে পড়েন তারেক রহমান। জানা যায়, এ কারণে দল থেকে বহিষ্কার হতে পারেন বিএনপির এই নেতা। যদিও জনসাধারণকে বলা হচ্ছে, নেতৃত্ব পরিবর্তনের দাবি তোলায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বহিষ্কার করা হতে পারে। এদিকে পরিবর্তন চাওয়া হারুন অর রশীদের দাবিকে উসকানিমূলক বলে চালিয়ে দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির অন্য সদস্যরা। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলছেন ভিন্ন কথা।

মওদুদ আহমেদ বলছেন, ইদানীং কিছু নেতা বিএনপির নেতৃত্বে পরিবর্তন চাচ্ছেন। তারা চাইছেন না, বিএনপির নেতৃত্বে তারেক রহমান কিংবা মির্জা ফখরুল থাকুক। তবে এই অভিযোগে কিন্তু কাউকে বহিষ্কার করা হয়নি। যদি ভবিষ্যতে কাউকে বহিষ্কার করা হয়, সেটা শুধুমাত্র শৃঙ্খলা ভঙ্গের কারণেই হবে। আর কেউ যদি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পরিবর্তন চায়, সে কখনোই বিএনপির সমর্থক হতে পারে না। এটাও মাথায় রাখতে হবে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সিনিয়র নেতাদের পদত্যাগ চাওয়ার কারণে হয়তো বহিষ্কার হতে পারেন হারুন অর রশীদ। বলে রাখা ভালো, এর আগে তারেক রহমানের পদত্যাগ চাওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলের তৃণমূল বিএনপির ৪৪ নেতাকে বহিষ্কার করা হয়েছিলো।