ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশের সরকার ও জনগণের প্রতি রোহিঙ্গারা কৃতজ্ঞ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বলেছেন, বাংলাদেশের সরকার এবং জনগণের প্রতি রোহিঙ্গারা অনেক বেশি কৃতজ্ঞ।

মঙ্গলবার রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর সঙ্গে আলাপের পর তিনি এ কথা বলেন।

ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বলেন, রোহিঙ্গা সমস্যার মতো জটিল একটা সমস্যা আন্তর্জাতিক সম্প্রদায় ভুলে গেছে। সমস্যাটি এখনো বিরাজমান- তা বিশ্ব সম্প্রদায়কে মনে করিয়ে দিতে হবে।

 

মঙ্গলবার সকালে তিনদিনের সদরে কক্সবাজারে আসেন ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন- ছবি: ডেইলি বাংলাদেশ

মঙ্গলবার সকালে তিনদিনের সদরে কক্সবাজারে আসেন ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন- ছবি: ডেইলি বাংলাদেশ

ডেনমার্কের ক্রাউন প্রিসেন্স ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন মঙ্গলবার সকালে উখিয়ার ৫ নম্বর ক্যাম্পে পৌঁছানোর পর তাকে স্বাগত জানান শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ পদস্থ সরকারি কর্মকর্তারা। এ সময় তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের উদ্যোগে ক্যাম্পের পাহাড় ভাঙন রোধ এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি পর্যবেক্ষণ করেন।

এরপর ৮ ও ৬ নম্বর ক্যাম্প ক্যাম্পে ঘুরে দেখেন ডেনমার্কের রাজকুমারী এবং রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। পরবর্তীতে উখিয়ার রাজাপালং ইউনিয়নের পাতারবাগড় এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি।

এর আগে, সোমবার বিকেলে তিনদিনের সফরে কক্সবাজারে পৌঁছান ডেনমার্কের ক্রাউন প্রিসেন্স ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। বুধবার কক্সবাজার থেকে হেলিকপ্টার যোগে সাতক্ষীরা যাওয়ার কথা রয়েছে তার।