ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বাকপ্রতিবন্ধি কলেজ ছাত্রীকে থানায় ডেকে বইখাতা ব্যাগ উপহার দিলেন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

দেবিদ্বার উপজেলার উপজেলার মােহাম্মদপুর সেরাজুল হক কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বাকপ্রতিবন্ধি সানজিদা আক্তারকে স্কুল ব্যাগ ও খাতাসহ বিভিন্ন শিক্ষা সামগ্রী উপহার দিয়েছেন দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাে. আরিফুর রহমান।

বৃহস্পতিবার থানায় ডেকে এনে তাকে এসব উপহার সামগ্রী তুলে দেন। কলেজ সূত্রে জানা যায়, সম্প্রতি ওই কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা।

এ সময় তিনি শিক্ষকদের মাধ্যমে অসহায় দরিদ্র পরিবারের সন্তান বাক প্রতিবন্ধী সানজিদা আক্তারের পরিবারের বিষয়ে জানতে পারেন। সানজিদার আরও এক বােনও প্রতিবন্ধি। অর্থ সংকটের কারণে তখনাে তার বই খাতা ও কলেজ ব্যাগ কেনা। সম্ভব হয়নি। তাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যক্তিগত অর্থায়নে এসব উপহার তুলে দেন।

কলেজ ছাত্রীকে এসব উপহার সামগ্রী দেয়ার বিষয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুর রহমান বলেন, সানজিদার বাবা অত্যন্ত দরিদ্র। বাকপ্রতিবন্ধিদেরও শিক্ষা গ্রহণের অধিকার আছে। সামাজিক দায়বন্ধতা থেকে এ অসহায় বাকপ্রতিবন্ধি কলেজ ছাত্রীকে থানায় ডেকে এনে অনুপ্রেরণা ও সামান্য সহায়তা করেছি। আশা করি শিক্ষা জীবনে সানজিদা সফল হবে।’

তিনি আরও বলেন, শীতকালে যখন রাস্তায় বের হতাম তখন নৈশ প্রহরীসহ রাস্তায় যখন অসহায় লােককে দেখেছি তাদের শীতবস্ত্র দিয়েছি। তিনি বলেন, আমাদের প্রত্যেক নিজ নিজ অবস্থান থেকে সমাজের অসহায় লােকদের পাশে দাঁড়ানাে উচিত।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হুমায়ুন কবির বলেন, সানজিদার পরিবার অত্যন্ত দরিদ্র। কলেজ থেকে আমরা তাকে সহায়তার চেষ্টা করবাে। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তাকে এসব শিক্ষা সামগ্রী উপহার দেয়ায় কলেজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।