ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বান্ধবীর ফোন নম্বর না দেওয়ায় বন্ধুকে নির্যাতন!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জুন ২০২৩  

দাগনভূঞা উপজেলার ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজের এক ছাত্রীর ফোন নম্বর না দেওয়ায় এক ছাত্রকে নির্যাতনের ঘটনা ঘটেছে। সেই নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় রাতে দাগনভূঞা থানায় অভিযুক্তদের নাম উল্লেখ করে মামলা করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সূত্র জানায়, গত ২৯ মে দুপুরে কলেজের তৃতীয় তলার স্কাউট কক্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থী মেহেদী হাসানকে ডেকে নেওয়া হয়। সেখানে একটি চেয়ারে বসিয়ে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। একপর্যায়ে এলোপাতাড়ি কিল-ঘুসি, লাথি, চড়-থাপ্পড় দিয়ে সিগারেটের আগুন দিয়ে আঙুলে ছ্যাঁকা দেওয়া হয়।

পরে তাকে শ্বাসরোধে হত্যার হুমকি দিয়ে পকেটে থাকা এক হাজার ১০০ টাকা নিয়ে নেওয়া হয়। ঘটনাটি কলেজের কয়েকজন ছাত্র টের পেয়ে এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। হামলাকারীরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

এদিকে ছেলেকে নির্যাতনের ঘটনায় মা মমতাজ বেগম বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার বাদী মমতাজ বেগম যুগান্তরকে বলেন, মেহেদীর কাছে বেশ কিছু দিন ধরে একাদশ শ্রেণির ছাত্রীদের ফোন নম্বর চেয়েছে অভিযুক্তরা। নম্বর না দেওয়ায় তাকে এমন নির্যাতন করা হয়েছে। ছেলেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
অভিযুক্তরা হলেন— উপজেলার অভিরামপুর এলাকার বেলায়েত হোসেনের ছেলে তৌসিফ (১৮), গনিপুর এলাকার মনসুরের ছেলে সোহান (১৮), উদরাজপুর এলাকার বেলাল হোসেনের ছেলে মিঠু (১৮), সেনবাগের বিজবাগ ইউনিয়নের শ্যামেরাগাঁও এলাকার মো. হাবিবের ছেলে রানা (১৮) ও কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী গ্রামের সামিরকে (১৮)।

এ বিষয়ে ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মনজুরুল হক বলেন, ছাত্র নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। প্রতিবেদন পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দাগনভূঞা থানার ওসি মো. হাসান ইমাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর পুলিশ কলেজ পরিদর্শন করেছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।