ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বাবা ডেকেও মেলেনি রেহাই, হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৩  

 

কুমিল্লার মেঘনা উপজেলায় চুরির অভিযোগে মো. রাসেল নামের এক যুবককে গাছে উল্টো করে ঝুলিয়ে মারধর ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঐ যুবককে চার হাত-পা রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি সদস্য শাহ আলমের বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাতে ভাইরাল হওয়া ঘটনাটি মেঘনা উপজেলার বড়কান্দা ইউনিয়নের বড়কান্দা গ্রামের। এ সময় ওই ইউপি সদস্যকে বাবা ডেকে চিৎকার করেও রেহাই পায়নি ঐ যুবক। নির্যাতনের শিকার রাসেল হোমনা উপজেলার বাবরকান্দি গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে।

জানা গেছে, মেঘনা উপজেলার বড়কান্দা গ্রামের মনির হোসেন মৃধার বাড়িতে বৃহস্পতিবার সকালে টিউবওয়েলের মাথা চুরির সন্দেহে রাসেলকে আটক করা হয়। খবর পেয়ে বড়কান্দা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য শাহ আলম ঘটনাস্থলে যান। এ সময় কয়েকজন ইউপি সদস্যের উপস্থিতিতে রাসেলকে রশি দিয়ে হাত-পা বেঁধে একটি গাছে উল্টো করে ঝুলিয়ে পেটানো হয়।

ঐ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, ইউপি সদস্য শাহ আলম লাঠি দিয়ে রাসেলকে বেধড়ক পেটাচ্ছেন। এ সময় ঐ যুবক বারবার তাকে ছেড়ে দিতে অনুরোধ করে এবং তার সন্তান ও বাবা-মার দোহাই দিয়ে ঐ ইউপি সদস্যকে বাপ (বাবা) ডাকে। এরপরও তাকে পেটাতে থাকেন তিনি।

এদিকে ভাইরাল হওয়া ভিডিও দেখে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত যায় এবং যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বড়কান্দা ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রিপন জানান, গত কয়েকদিন যাবত বড়কান্দা গ্রামে টিউবওয়েল চুরি হচ্ছিল বলে শুনেছি। তবে যুবককে আটক করে গাছের সঙ্গে উল্টো করে ঝুলিয়ে পেটানো ঠিক হয়নি। আইন নিজের হাতে তুলে নেয়ার সুযোগ নেই। ইউপি সদস্য এটা অন্যায় কাজ করেছেন। তিনি তাকে পুলিশে দিতে পারতেন।

কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান জানান, ঐ যুবককে উদ্ধার করে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নেয়া হয়েছে। তার বিরুদ্ধে চুরির অভিযোগ ও ইউপি সদস্য কর্তৃক পেটানোর ঘটনার প্রাথমিক সত্যতা মিলেছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। ইউপি সদস্য শাহ আলমকে ধরতে অভিযান চলছে।