ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বাবাকে বাঁচাতে কুবি শিক্ষার্থীর আকুতি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

শর্মী আচার্য্য ও উর্মি আচার্য্য দুইবোন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী। বড়বোন শর্মী ২০১২-১৩ শিক্ষাবর্ষে (৭ম ব্যাচ) গণিত বিভাগে পড়েন। ছোটবোন উর্মি বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের (৮ম ব্যাচ) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগে পড়েন।

তাদের বাবা নারায়ন আচার্য্য দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিসে ভুগছেন। এতদিন বাবার চিকিৎসা ব্যয় পারিবারিকভাবে চালিয়েছেন। কিন্তু এখন চিকিৎসা বাবদ প্রায়  ১৫ লাখ টাকা প্রয়োজন। এতটাকা সংগ্রহ করা তাদের পক্ষে সম্ভব নয়। তাই উর্মি সবার সহযোগিতা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘পরিবারের সকলের সহযোগিতা কামনা করছি।
আমি উর্মি আচার্য্য, এআইএস, ৮ম ব্যাচ। আমার বড় বোন শর্মী আচার্য্য, গণিত, ৭ম ব্যাচ।

যুদ্ধটা এতদিন আমরা পারিবারিক ভাবেই করে আসার চেষ্টা করছিলাম। কিন্তু আজ শেষ পর্যায়ে এসে একসঙ্গে এত কম সময়ের মধ্যে যখন এতগুলো টাকা দরকার পরে তখন সত্যিই মাথার উপর আকাশ ভেঙে পড়ার অবস্থা হয়। উপরওয়ালা সহায় হলে আর কুবি পরিবারের সবার সহযোগিতা পেলে বাবাকে সুস্থ করে তোলার যুদ্ধে লড়তে পারব বলে বিশ্বাস রাখি।

আমাদের বাবা নারায়ণ আচার্য্য দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিসে ভুগছেন। ডাক্তাররা চূড়ান্ত চিকিৎসা হিসেবে লিভার ট্রান্সপ্ল্যান্টের কথা জানান। এরই মাঝে আমি বাবাকে লিভারের অংশ ডোনেট করার জন্যে ফিট বলে জানতে পারি। বাংলাদেশে ট্রান্সপ্ল্যান্টে ঝুঁকি থাকলেও অনেক বেশি অর্থের প্রয়োজন হওয়ায় ভারতে নেওয়া সম্ভব হয়নি।

তাই ঢাকার শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মেডিকেল কলেজ হাসপাতালে ট্রান্সপ্ল্যান্টের সিদ্ধান্ত হয়।

কিছুদিন পূর্বে ডাক্তাররা সবকিছু চূড়ান্ত করে জানান অক্টোবরের শেষের দিকে যেকোন দিন ট্রান্সপ্ল্যান্ট করানো হবে। ট্রান্সপ্ল্যান্টের আগে পাঁচ লাখ টাকা জমা করতে বলা হয়েছে। ট্রান্সপ্ল্যান্টের পরবর্তী দুই বছর ধরে প্রতিমাসে ১৫ থেকে ২০ হাজার টাকার মেডিসিন, আনুষঙ্গিক খরচসহ ১৫ লাখ টাকার দরকার। একক ভাবে এত টাকা জোগাড় করা আমাদের পরিবারের পক্ষে অসম্ভব হয়ে গিয়েছে। তাই সবার সহযোগিতা কামনা করছি।

উর্মি আচার্য্য
এআইএস বিভাগ (৮ম ব্যাচ)
যোগাযোগে:
০১৭০৩৫১৯৯৭৭
০১৫২১৪৪৯১৭৭
বিকাশ নাম্বার:
০১৭০৩৫১৯৯৭৭ (পার্সোনাল)