ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বিএনপির আমলে প্রতিদিন ২০ ঘণ্টা লোডশেডিং থাকতো: আমু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

বিএনপি-জামায়াতের আমলে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং থাকতো বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

সোমবার ঝালকাঠি জেলা পরিষদে সাড়ে সাত হাজার দুস্থদের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ সাশ্রয়ী হতে বলেছেন। কারণ, রাশিয়া থেকে জ্বালানি তেল আনা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের আমলে দেশে মাত্র ৩৭০০ মেগাওয়াট বিদ্যুৎ ছিল। তারা এক ফোঁটা বিদ্যুৎ উৎপাদন বাড়ায়নি। তখন বিএনপি-জামায়াত সরকারের ব্যর্থতায় সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং হতো। আওয়ামী লীগের আমলে সেই লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল। আর আজকের যে লোডশেডিং তা শুধুমাত্র সারা দুনিয়ায় চলা জ্বালানি সংকটের কারণেই হচ্ছে।

জেলা পরিষদের প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

এ সময় ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের প্রধান ফটক ও ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত অভ্যন্তরীণ সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।