ব্রেকিং:
ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী
  • শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

বিশুদ্ধ পানিতে পথচারীদের তৃষ্ণা নিবারণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

সারাদেশে টানা তাপপ্রবাহ বইছে। শ্রমজীবী মানুষরা বিপর্যস্ত পড়ছে। পানি পান করে তৃষ্ণা মিটাবেন তার জন্য বিভিন্ন জায়গায় ছুটতে হয়। বিশুদ্ধ খাবার পানি ঠিকমতো পাওয়া যায়নি । টাকার জন্য অনেকে বোতলের বিশুদ্ধ পানি সংগ্রহ করতে পারছেন শ্রমজীবী মানুষ । তাইতো সাধারণ মানুষের কথা চিন্তা করে চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল চাঁদপুর পৌরসভা বিভিন্ন পয়েন্টে।

পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি সর্বরাহ করেছে চাঁদপুর পৌরসভা। তবে যেসব স্থানে এসব বিশুদ্ধ পাওয়া যাচ্ছে তার মধ্যে শহরের কালী বাড়ির মোড় পুলিশ বক্সের সামনে, শহরের বাবুরহাট এলাকা, বাস স্টেশন, চাঁদপুর পুরান বাজার সেতুর পালে বাজার এলাকা। এইসব স্থানে বিশুদ্ধ খাবার পানি পাওয়া যাচ্ছে। চাঁদপুরে এই প্রথম বারের মতো ব্যতিক্রমী এ কার্যক্রম চালু করেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

পর্যায়ক্রমে শহরের ডিসি অফিস সংলগ্ন, পালের বাজার ব্রীজের সামনে, বিপনীবাগ বাজার সহ আরো বেশ কয়েকটি স্পটে পৌরসভার উদ্যোগে পথচারীরা বিশুদ্ধ খাবার পানি ফ্রিতে পান করতে পারবেন।
অটোরিকশা চালক মোহাম্মদ আবুল বাশার বললেন, মেয়র সাহেব যে কাজটি করেছে খুব উত্তম কাজ। আমরা গরমে যখন ক্লান্ত হয়ে পড়ি। তখনই এখানে এসে গাড়ি রেখে পানি খাই। মেয়রের জন্য আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি যে কাজটি করেছে খুব ভালো কাজ। উনাকে আল্লায় নেক হায়াত দান করুক। এই মানবিক কাজকে আমরা সাধুবাদ জানাই। এদিকে রিক্সার ড্রাইভার মোঃ কামাল হোসেন জানান ভালো পানি কোথাও পাই না বোতল কিনে খেতে হয়। এই রৌদ্র দিয়ে রিক্সা চালিয়ে শরীরের সব ঘামে ভীজে যায়।

ভাই কয় টাকা আর রুজি করি, মালিকদের দিতে হয়। এরপর সংসার আছে বাজারে গেলে একটা কিনলে আরেকটা কিনা যায় না। আমরা খুব কষ্টে আছি। তারপরেও পৌরসভার মেয়র যে কাজটি করেছে খুব সুন্দর একটা ভালো কাজ। আমি কতক্ষণ পরেই ঘুন্না দিয়ে এসে কয়েক গ্লাস পানি খাই এবং শরীরটা প্রাণ ভরে জুড়ে যায়। এবং সাথে বোতলে করে নিয়ে যাই। এসব ভালো কাজ করার জন্য মেয়র মহোদয় এর জন্য আমরা দোয়া কামনা করি।’

এদিকে সাধারণ মানুষরা বর্তমানে চাঁদপুর পৌরসভার মেয়র মানবিকতায় কাজ করে যাচ্ছে বলে সবাই খুশি। মেয়রের এমন কর্মকাণ্ড জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।
চাঁদপুর জেলার বিভিন্ন দূর-দূরান্ত থেকে ছুটে আসা মানুষগুলো প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়ে একটু খাবার পানি সংগ্রহ করতে ছুটে যান চার দোকানে। অনেকে মাথায় পানি দিয়ে একটু ঠান্ডা করে নেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল এর যে উদ্যোগটি করা হয়েছে বিশুদ্ধ পানি পান করতে পারবেন পৌরসভার পক্ষ থেকে পৌরসভার বিভিন্ন পয়েন্টে এসব খাবারের পানি ব্যবস্থা করা হয়েছে। সাধারণ শ্রমজিবি মানুষের পাশাপাশি মহিলা শিশু ও পথশিশু সহ সকল মানুষ একটু তৃষ্ণা মিটার জন্য অটো রিক্সা গাড়ি ও সি এন জি থামিয়ে লেখা দেখে বিশুদ্ধ পানি খেয়ে যাচ্ছে। এদিকে চাঁদপুর পৌরসভার মেয়র

জিল্লুর রহমান জুয়েল জানান, যতদিন পর্যন্ত তাপমাত্রা সহনীয় পর্যায়ে না আসবে ততদিন পর্যন্ত সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহ অব্যাহত থাকবে। পৌর মেয়রের বিশুদ্ধ পানি ব্যবস্থা চাঁদপুর পৌরসভার বিভিন্ন পয়েন্টে পাওয়া যাবে।