ব্রেকিং:
কুবি প্রক্টরের পদত্যাগ চেয়ে শিক্ষকের অবস্থান কর্মসূচি সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে দুর্ঘটনাস্থলে রেড ক্রিসেন্ট, খুঁজে পেয়েছে রাইসির হেলিকপ্টার চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় দুই পোলিং এজেন্টসহ তিনজনের কারাদণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ মে ২০২৪  

 

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়া ও ভোটারদের প্ররোচিত করার দায়ে ৩ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) সকাল ৮ টায় শুরু হওয়া ভোটগ্রহণ টানা বিকেল ৪টা পর্যন্ত।

বুধবার দুপুরে উপজেলার কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই সাজা দেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ। সাজাপ্রাপ্ত শাকির মিয়া (৩৯) জেলার সরাইল উপজেলার নোয়াগাওঁ ইউনিয়নের কাটানিসার (মোড়াহাটি) গ্রামের রজব আলীর ছেলে, একই গ্রামের সাচ্চু মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৮) ও ইয়াকুব আলীর ছেলে মো. রাকিব হোসেন (২৪)।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ ভোরের ডাক কে জানান কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধভাবে গোপন কক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার সময় হাতেনাতে শাকির মিয়াকে আটক করা হয়। শাকির ভোট কেন্দ্রে পুলিং এজেন্ট হিসেবে কাজ করছিলেন। একই কেন্দ্রে অপর পুলিং এজেন্ট মো. হৃদয় মিয়াকে ভোটারদের ভোট প্রদানের জন্য প্ররোচিত করার সময় আটক করা হয়।

তিনি  জানান, কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪০০ গজের মধ্যে ভোটারদের ভোট দেওয়ার জন্য অন্যায় ভাবে প্ররোচিত করার সময় মো. রাকিব হোসেনকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন ধারায় শাকির মিয়াকে ১৫ দিন, হৃদয় মিয়াকে ১০ দিন ও রাকিব হোসেনকে ৭ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার জন্য ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যহত ছিল।