ব্রেকিং:
জিয়াউর রহমান যেভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ঠেকাতে চেয়েছি চলতি হজ মৌসুমে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ধর্ম অবমাননা কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ‘পিডাইয়া লম্বা করে দেওয়ার নির্দেশ’ ফুলবাড়িতে সীমান্তে ঢুকে বিএসএফের গুলিবর্ষণ অভিযানে গিয়ে নারীর মাথায় পিস্তল ধরে, ‘শিশুকে আঘাত’ করে পুলিশ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান রাতেই কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আব্দুল্লাহ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিন্ডিকেটের থাবা প্রাণিখাদ্যের বাজারেও কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সোহেল, সম্পাদক মুন নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ আজ বিশ্ব মা দিবস চাঁদপুরে মন্ত্রী ও তার ভাইয়ের বিরুদ্ধে কথা বলে আলোচনায় নাজিম কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়া ২০ বছর ধরে প্রবাসে ফিরছেন লাশ হয়ে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ মে ২০২৪  

সংযুক্ত আরব আমিরাতে বহুতল ভবন থেকে ছিটকে পড়ে আনোয়ার হোসেন নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি আখাউড়া উপজেলার মনিয়ন্দ গ্রামের বাসিন্দা। আনোয়ার হোসেন মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। আনোয়ার হোসেনের মৃত্যুতে তাঁর পরিবারে চলছে শোকের মাতম।

সরকারি ব্যবস্থাপনায় দ্রুত যেন তাঁর লাশ দেশে আনা হয় সেই দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরাসহ এলাকার মানুষ।

নিহতের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানায়, পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনার জন্য ২০০৪ সালে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার হোসেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন এলাকার একটি প্লাস্টিক কারখানায় কর্মরত ছিলেন। গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে কাজ করার সময় বহুতল ভবন থেকে ছিটকে পড়ে প্রাণ হারান।

এ ঘটনায় সালাম মিয়া নামের চট্টগ্রামের আনোয়ারা উপজেলার অন্য এক বাংলাদেশি শ্রমিকও মারা যান।

নিহতের স্ত্রী লাকী আক্তার বারবার মূর্ছা যাচ্ছিলেন।

গত শুক্রবার স্বামীর মৃত্যুর খবর পেয়ে যেন তাঁর মাথায় আকাশ ভেঙে পড়ে। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘আমি এখন আমার দুই সন্তানরে নিয়ে কিভাবে কী করব।

নিহতের মা জাহানারা বেগম কাঁদতে কাঁদতে বলেন, ‘জীবনের বড় একটা অংশ বিদেশে কাটিয়েছে আমার বাপজান। সে বলেছিল, একেবারে দেশে ফিরে আসবে। এখন আর সে জীবিত আসবে না। আসবে তার লাশ। আপনারা আমার ছেলের লাশ আনার ব্যবস্থা করে দেন।

মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আলমগীর ভূঁইয়া বলেন, ‘আনোয়ার ৯০-এর দশকে ছাত্রলীগ নেতা ছিলেন। তাঁর মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়ল। লাশ দ্রুত ফিরিয়ে আনতে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের দৃষ্টি কামনা করছি।’